Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

আবারও কাঁপন ধরাচ্ছে করোনা! মহারাষ্ট্রে একদিনেই সংক্রমণ বাড়লো ১০৩%, ভরছে হসপিটাল

প্রায় গত দেড় দু মাস ধরেই করোনার দাপট চরমে চলছে দেশে। যতই দিন যাচ্ছে ততই বাড়ছে করোনার চতুর্থ ঢেউ আসার আশঙ্কা! আবারও রাজ্য গুলিতে কোভিড টেস্টের উপর জোর দেওয়া হচ্ছে। গত একদিনে ভারতে আবারও উর্দ্ধমুখী করোনা সংক্রমণ।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ১৬,১৫৯ জন। যা গতকালের তুলনায় বেশ খানিকটা বেশি। অ্যাকটিভ কেসও বাড়ছে দৈনিক সংক্রমণের সাথে। দেশের সক্রিয় রোগী বেড়ে হয়েছে বর্তমানে ১ লক্ষ ১৫ হাজার ২১২। অ্য়াকটিভ কেসের হার গোটা দেশে ০.২৬ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন বলছে , একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ভারতে ২৮ জন। এখনও পর্যন্ত কোভিডে দেশে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ২৭০ জন।

সব থেকে বেশি চিন্তা এখন মহারাষ্ট্র নিয়ে। সেখানে ১০৩ শতাংশ বেড়েছে সংক্রমণের হার। নতুন করে ৩ হাজার ৯৮ জন আক্রান্ত হয়েছেন। হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। দিল্লির সংক্রমিতের সংখ্যা সেই তুলনায় স্বস্তিজনক। একদিনে আক্রান্ত ৪২০ জন রাজধানীতে। ৫.২৫ শতাংশ পজিটিভিটি রেট। করোনায় প্রাণ হারিয়েছেন গত ২৪ ঘণ্টায় একজন।

যদিও সুস্থতার হারও বাড়ছে। পরিসংখ্যান দেখে বোঝা যাচ্ছে যে , দেশে ৪ কোটি ২৮ লক্ষ ৫১ হাজার ৫৯০ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় যার মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ১৫,৩৯৪ জন। ৯৮.৫৩ শতাংশ সুস্থতার হার।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে ১৯৮ কোটি ২০ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা এখনও পর্যন্ত দেওয়া হয়েছে। এর মধ্যে প্রায় ১০ লক্ষের বেশি গতকাল ভ্যাকসিন পেয়েছেন। করোনা রোগী চিহ্নিত করতে টিকাকরণের পাশাপাশি জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। দেশে ৪ লক্ষ ৫৪ হাজার ৪৬৫ জনের গতকাল নমুনা পরীক্ষা হয়েছে।

Related posts

দৈত্যাকৃতি ফুলকে ঘিরে রহস্য বর্ধমানে, রাত হলেই দুর্গন্ধ ছড়াচ্ছে ফুল থেকে

News Desk

মদের নেশায় চুর! দোতলা বাস চুরি করে বাড়ি ফিরলেন প্রাক্তন ব্রিটিশ সেনাকর্মী, তারপর!

News Desk

আর্থিক বিপর্যয়ে পড়েছেন কঙ্গনা, অর্থের অভাবে পড়েছেন বড় সমস্যায়, দাবী অভিনেত্রীর

News Desk