Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং স্বাস্থ্য

অনেক দিন পর পর যৌন সঙ্গমে লিপ্ত হন! এর কারনে কী হচ্ছে জানেন?

বর্তমান জীবন যতই আধুনিক হচ্ছে ততই ব্যাস্ততা ঘিরে ধরছে মানুষকে। ছুটে চলছে মানুষ এক অজানা দিগন্তের উদ্দেশ্যে সাথে বাড়ছে স্ট্রেস। সঙ্গম শেষবার কবে করেছেন সেটাও হিসেব করে বলতে হবে। বিশেষজ্ঞদের মতে যৌনতা ব্যাপকভাবে স্ট্রেস কমায়। যৌনতা অত্যন্ত প্রয়োজনিয়। বহুদিন ধরে যৌন সঙ্গমে লিপ্ত না হলে শরীর খারাপ এমনকি মন খারাপও হতে পারে। কিন্তু চিকিৎসকদের মতে বেশিদিন যৌনতায় লিপ্ত না হলে হতে পারে ভয়ঙ্কর সমস্যা। জানাচ্ছে সংবাদ প্রতিদিন। বাংলা সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে তুলে ধরা হয়েছে এই সম্পর্কিত তথ্য।

১) অনেকেরই ঘুম নিয়ে সমস্যা রয়েছে কাজের চাপে। মাঝ রাতে ঘুম ভেঙে গিয়েছে অনেক সময়ই, ঘুম আসতে চায় না আর। বিশেষজ্ঞরা বলছেন, যৌনতা জীবন থেকে কমে গেলে খুবই স্বাভাবিক ব্যাপার এটা হওয়া। তাই যৌনতায় নিয়মিত লিপ্ত থাকলে, এই সমস্যা দূর হবে। রুটিন করে নেবেন না তা বলে। ইচ্ছের ডাকে বরং সারা দিন।

২) বিশেষজ্ঞদের কথায়, এক রাতে মোট ৫ বার লিঙ্গ দৃঢ় হয় পুরুষদের। এটা একেবারেই স্বাভাবিক। তবে এই দৃঢ় হওয়ার ব্যাপারটা কষ্টকর হয়ে ওঠে জীবন থেকে যৌনতা কমে গেলে। একটু নজর দেওয়া উচিত এদিকে।

৩) বহু মহিলার পেট ব্যথা হয় ঋতুস্রাবের সময়ে। বিশেষজ্ঞরা বলছেন, এই সমস্যা কম দেখা দেয় যৌন-জীবন সচল থাকলে। এমনকী, ব্যথা আরও বেড়ে যায় বেশিদিন যৌনতায় লিপ্ত না হলে।

৪) শরীরে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় নিয়মিত সঙ্গমে লিপ্ত হলে। তাই শরীর মনও চাঙ্গা থাকে। ফলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা কম হয়ে যায় শরীরে।

৫) শরীরে মেদও কমে নিয়মিত যৌনতায়। বিশেষজ্ঞরা বলছেন, সঙ্গম দারুণ কাজ করে চট জলদি মেদ ঝরাতে। নিজেকে ফিটও রাখা যায়।

Related posts

জিমে হাতের পেশী ফোলাতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা যুবকের! এমন কি হলো যে হাত কাটা গেল

News Desk

লক্ষ্মীর প্রতীক ঝাঁটা! জানুন শাস্ত্র মতে ঝাড়ু রাখার ও ব্যবহারে সঠিক কৌশলগুলি কী কী

News Desk

এই দেশে সোনার চেয়েও বেশী দাম দিয়ে কিনতে হয় কন্ডোম! জানেন কোন দেশ

News Desk