Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

গুজরাট বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক জয় নিয়ে টুইট অমিত শাহের, কাকে দিলেন জয়ের কৃতিত্ব ?

গুজরাট বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) আগের সমস্ত রেকর্ড ভেঙ্গে ফেলতে চলেছে, এমনটাই মনে হচ্ছে। গুজরাটে (Gujrat Election Result), বিজেপি ১৮২টির মধ্যে ১৫০ টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে, যদি এই প্রবণতা ফলাফলে পরিণত হয় তবে তা বিজেপির জন্য ঐতিহাসিক জয় হবে। এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় বিজয়। কার্যত গেরুয়া ঝড়ে উড়ে গেছে বিরোধীরা। বিজেপি আরও আসন জিততে পারে এমনটাই ধারণা বিশেষজ্ঞদের। গুজরাটে শপথগ্রহণ অনুষ্ঠান হবে ১২ ডিসেম্বর দুপুর ২টায়। তার আগে আজ নির্বাচন ফল ঘোষণার দিনে বিজেপির বর্ষীয়ান নেতা এবং দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এই বিষয়ে টুইট করেছেন।

অমিত শাহ টুইট করেছেন, “এই ঐতিহাসিক জয়ে আমি গুজরাটের জনগণকে প্রণাম জানাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এবং জাতীয় সভাপতি জেপি নাড্ডার সভাপতিত্বে এই মহান বিজয়ে গুজরাট রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এবং বিজেপির রাজ্য সভাপতি সিআর পাটিল সমেত সমস্ত কার্যকর্তা যারা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই জয় সুনিশ্চিত করেছেন তাদের সকলকে অভিনন্দন।”

এর আগে গুজরাট রাজ্যের বিধানসভা ভোটের রেকর্ড জয় অর্থাৎ ১৯৮৫ সালের কংগ্রেসের রেকর্ড ভেঙে ১৫০ টিরও বেশি আসন সংখ্যা নিয়ে সরকার গড়তে চলেছে বিজেপি৷ গুজরাট বিধানসভা নির্বাচন ২০২২ বিজেপি, কংগ্রেস এবং আপ-র মধ্যে লড়াই হয়েছিল। বিধানসভা ভোটে লড়াইয়ে বাইরে থাকা কংগ্রেস আবারও ফের লড়াইয়ে ফেরার চেষ্টা করছে। ভোটের ফলাফল নির্ধারণ করবে যে আম আদমি পার্টি (AAP) নিজেকে একটি প্যান-ন্যাশনাল পার্টি এবং জাতীয় স্তরে বিজেপির প্রতিদ্বন্দ্বী হিসাবে প্রতিষ্ঠিত করার সুযোগ পায় কিনা।

একই সময়ে, হিমাচল প্রদেশে (Himachal Pradesh election result), কংগ্রেস দল 39টি আসনে এগিয়ে রয়েছে। গুজরাটে শপথগ্রহণ অনুষ্ঠান হবে ১২ ডিসেম্বর দুপুর ২টোয়। হিমাচল প্রদেশে, কংগ্রেস দল আগামীর কৌশল নিয়ে কাজ করছে। সূত্রের খবর, কংগ্রেস দল তাদের বিধায়কদের জয়ের শংসাপত্র পেয়ে চণ্ডীগড় চলে যেতে বলেছে।

Related posts

ভারতবর্ষের শেষ রেল স্টেশন! কোথায় অবস্থিত এই স্টেশন জানেন কি?

News Desk

বড়লোকের থেকে চুরি করে গরীবকে বিতরণ! ‘রবিন হুড’ হতে গিয়ে শেষমেশ যা হলো দুই চোরের

News Desk

ভারতের এই গ্রামে জুতো-চপ্পল পড়তে পারে না মানুষ! হাতে নিয়ে হাঁটতে হয়, কেন জানেন?

News Desk