Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

১৫৪টি আসনে এগিয়ে! গুজরাটে কি তবে ঐতিহাসিক জয়ের পথে বিজেপি?

গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফল লাইভ আপডেট বলছে সেই রাজ্যে ঐতিহাসিক ফলাফল করে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি। বিজেপি গুজরাটে টানা সপ্তমবার ক্ষমতাসীন হওয়ার দৌড়ে রেকর্ড গড়ার দিকে নজর রাখছে কারণ দুই রাজ্যের (গুজরাট আর হিমাচল প্রদেশ) বিধানসভা নির্বাচনের জন্য বৃহস্পতিবার ভোট গণনার মঞ্চ তৈরি করা হয়েছে। গুজরাট বিধানসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়ে গেছে সকাল ৮টায়। পোস্টাল ব্যালটের ভোট গুলির গণনা প্রথমে করা হবে। এক্সিট পোল গুজরাটে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জন্য বড় সংখ্যাগরিষ্ঠতার পূর্বাভাস দিয়েছে এবং যদি এই অনুমানগুলি সঠিক ইঙ্গিত দেয় তবে গেরুয়া শিবির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্যে সপ্তমবারের মতো একচেটিয়া ভাবে ক্ষমতা ধরে রাখতে প্রস্তুত। অবশ্য শুধু এক্সিট পোলই নয়, সকাল থেকে গণনা শুরু হতেই দেখা যায় অন্যান্য সকলকে পিছনে ফেলে দ্রুত গতিতে এগিয়ে চলেছে বিজেপির সিট সংখ্যা। এখন অব্দি পাওয়া খবর অনুযায়ী গুজরাটে ১৮২টি আসনের মধ্যে ১৫৪ টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি।

Gujrat election, Exit Poll, Gujrat Election 2022,

বিজেপি, এর আগে ২০১৭ সালের নির্বাচনে ১৮২টি আসনের মধ্যে ৯৯টি আসন জিতেছিল। কিন্তু এবারে অপর দুই বিরোধী শক্তি কংগ্রেস ও আম আদমি পার্টির মধ্যে বিরোধী ভোট ভাগাভাগি হয়ে যাবার সম্ভাবনার কারণে মনে করা হচ্ছে বিজেপি লাভবান হবে। আর গণনার ইঙ্গিতও সেই দিকে। এখন অব্দি গণনার খবর অনুযায়ী ঐতিহাসিক আসন সংখ্যা জিতে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি। গুজরাটে বিজেপির জন্য এর আগের সেরা প্রদর্শনটি ২০০২ সালে এসেছিল যখন দলটি ১৮২ সদস্যের রাজ্য বিধানসভায় ১২৭টি আসন জিতেছিল।

এই ভোটের ফলাফল নির্ধারণ করবে যে আম আদমি পার্টি (এএপি) নিজেকে একটি প্যান-ন্যাশনাল পার্টি এবং জাতীয় স্তরে বিজেপির প্রতি প্রতিদ্বন্দ্বী হিসাবে প্রতিষ্ঠিত করার সুযোগ পায় কিনা। বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসাবে কংগ্রেসের ভূমিকা ঝুঁকির মধ্যে রয়েছে এবং বৃহস্পতিবারের ফলাফল সামনে এলেই দেখা যাবে যে কংগ্রেস দলের ‘নীরব প্রচারণা’ জনগণের সাথে তাদের দূরত্ব কমাতে সক্ষম হয়েছে কিনা। কংগ্রেস দলের শীর্ষস্থানীয় নেতাদের অনুমান তারা গুজরাটে ১৬ থেকে ৫১টি আসন পেতে পারে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার পরেও বিজেপি রাজ্যে প্রবল পরাক্রমী জয়ের দিকে যাচ্ছে কারণ গেরুয়া শিবির ১৫৪ টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে। আগে পিছিয়ে থাকা বিজেপির হার্দিক প্যাটেল এখন ভিরামগাম বিধানসভা আসন থেকে এগিয়ে রয়েছেন। সমস্ত আপডেটের জন্য দৈনিক সংবাদের সাথে থাকুন।

Related posts

কমছেই না সর্দি, নাক থেকে বেরোনো তরল পরীক্ষা করে যা পেলেন চোখ কপালে চিকিৎসকের

News Desk

বিয়ে করতে যাচ্ছিল বর! বরযাত্রীর মিছিলে ঘটলো এমন কিছু যে বিয়েই করলো না কনে

News Desk

কোভিড থেকে সেরে উঠলে ১০ মাসের মধ্যে দ্বিতীয়বার সংক্রমণের সম্ভাবনা কমে প্রায় ৬০ শতাংশ, দাবি সমীক্ষায়

News Desk