Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED বিনোদন

রেকর্ড বাড়লো দেশের করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা, সাথে বাড়লো দৈনিক সংক্রমণ

কোনোমতেই যেন করোনার দাপট কমছে না। প্রতিদিনই নতুন নতুন চিন্তা ধরাচ্ছে দেশবাসীর মনে। আবারও করোনার দৈনিক সংক্রমণ বৃদ্ধি পেয়েছে দেশে। সব থেকে বেশি কপালে ভাঁজ ফেলছে মহারাষ্ট্রের করোনা গ্রাফ। গতমাসেই বেশ খানিকটা কমানো গিয়েছিলো করোনা সংক্রমণ কিন্তু বিধিনিষেধ শিথিল করতেই কোরোনাকে মানুষ হালকা ভাবে নিতে শুরু করেছে আর তাই এই অবস্থা, এমনটাই জানিয়েছেন বিশেষজ্ঞরা।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ১২,২৪৯ জন। গতকাল যা ছিল ১০ হাজারের কম। শুধু মহারাষ্ট্রেই এর মধ্যে গত একদিনে ৩,৬০০-র বেশি আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় ৫৫ শতাংশ সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। চিন্তা বাড়াচ্ছে মুম্বাইও। খুব দ্রুত হারে করোনা সংক্রমণ বাড়ছে মহারাষ্ট্রে। দেশের রাজধানী দিল্লিতেও চিত্রটা খানিকটা একই রকম। সেখানে একদিনে ১৩৮৩ জন কোরোনায় আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে একদিনে ১৩ জন করোনায় প্রাণ হারিয়েছেন। দেশে কোভিডে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৯০৩। গত ২৪ ঘণ্টায় ফের বৃদ্ধি পেলো করোনা সক্রিয় রোগীর সংখ্যা। বর্তমানে দেশে ৮১ হাজার ৬৮৭ অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে। গোটা দেশে ০.১৯ শতাংশ অ্য়াকটিভ কেসের হার বেড়ে হয়েছে।

তবে সুস্থতার হার কিছুটা হলেও চিন্তা কমাচ্ছে। পরিসংখ্যান দেখলে বোঝা যাবে যে , দেশে ৪ কোটি ২৭ লক্ষ ২৫ হাজার ৫৫ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে ৯,৮৬২ জন গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন। ৯৮.৬০ শতাংশ সুস্থতার হার।

কিন্তু বিশেসজ্ঞদের মতে করোনা বিধিনিষেধ মেনে চলা উচিত সে যতই করোনা কম থাকুক। পাশাপাশি টেস্টিং এবং টিকাকরন চলতে থাকলে, আশা করা যাচ্ছে করোনা খুব তাড়াতাড়ি নিয়ন্ত্রণে আসে।

Related posts

যে যুদ্ধ শেষ হতে লেগেছিল মাত্র ৩৮ মিনিট! জানেন ইতিহাসের সব চেয়ে ছোট যুদ্ধের কাহিনী?

News Desk

গোপনে হস্তমৈথুন করলে অন্তঃসত্ত্বা হয়ে পড়বে হাত! কিভাবে সম্ভব! যুক্তি শুনলে অবাক হবেন

News Desk

মমতা ব্যানার্জির সাথে যোগাযোগের চেষ্টা করেও ব্যার্থ, গ্রেফতার হতেই বিস্ফোরক পার্থ

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x