Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

“আগে যৌনকর্মী হিসেবে কাজের অভিজ্ঞতা আছে” জানালেন চাকরিপ্রার্থী মহিলা! তারপর…

কোনো কাজই ছোট হয় না। কাজ তো কাজ-ই। আর আজকালকার প্রফেশনাল চাকরির বাজারে কাজের অভিজ্ঞতার যে কতটা দাম সেটা বলাই বাহুল্য। তাই চাকরিপ্রার্থী সকলেই নিজের কর্ম অভিজ্ঞতা নিজের সিভিতে অবশ্যই উল্লেখ করেন।

কিন্তু এমন একটি ঘটনা ঘটেছে যেখানে এই কাজের অভিজ্ঞতা ঘিরেই উঠে গেছে একটি প্রশ্ন! যৌনকর্মী হিসাবে কাজও কি পেশাদার ‘ওয়ার্ক এক্সপেরিয়েন্স’-এর মধ্যে পড়ে? সম্প্রতি এক চাকরি প্রার্থীর লিঙ্কডিন (LinkedIn) অ্যাকাউন্ট ঘিরে উঠছে সেই প্রশ্ন।

একজন মহিলা তার লিঙ্কডইন প্রোফাইলে তার কাজের অভিজ্ঞতায় ‘যৌন কর্মী হিসাবে কাজের অভিজ্ঞতা যুক্ত করার পরে ইন্টারনেটে শোরগোল তৈরি করেছেন।

এরিয়েল ইগোজি (Arielle Egozi) নামক এক মহিলা তার লিঙ্কডইন প্রোফাইলের কাজের অভিজ্ঞতা বিভাগের একটি স্ক্রিনশট পোস্ট করেছেন যাতে “যৌন কর্মী” হিসাবে পূর্বে কাজ করার উল্লেখ ছিল। এর মধ্যে “স্ব-নিযুক্ত” কথাটিও অন্তর্ভুক্ত ছিল। তিনি অবশ্য ব্যাখ্যা করেছেন কেন তিনি এটার উল্লেখ করেছেন।

এরিয়েল বলেছেন যে তিনি সম্প্রতি নানা বিশেষ সুবিধা সহ একটি অভ্যন্তরীণ চাকরি ছেড়েছেন। এর কারণ উল্লেখ করতে গিয়ে তিনি বলেছেন যে “আমি যে কারণে কাজটি ছেড়েছিলাম তার কারণ সেটি ছিল যৌন কর্মীর কাজ। আমি আমার এই কাজ থেকে যথেষ্ট উপার্জন তো করেছিলাম কিন্তু সময় এসেছিল নিজেকে জিজ্ঞাসা করার যে আমি খুশি কিনা। না আমি খুশি ছিলাম না। হ্যাঁ, সময়ের সাথে সাথে আমি কিছু অর্থ বাঁচিয়ে রেখেছিলাম যেটি আমায় সাহায্য করেছিল, কিন্তু এই জগৎ থেকে আমি দূরে সরে যাওয়ার সবচেয়ে বড় কারণ হল সেক্স ওয়ার্ক আমাকে দেখায় যে আমার ক্ষমতা কী করতে পারে যখন আমি ইচ্ছাকৃতভাবে এটির মালিক হয়ে যাই। কখনো কখনো আমি অতিরিক্ত পরিমাণেও টাকা চার্জ করি, “সে বলে। পাশাপাশি ওই মহিলা দাবি করেছে এই কাজের অভিজ্ঞতা কেন অন্যান্য ক্লাইন্ট হ্যান্ডলিং কাজের থেকে আলাদা হবে?

পোস্টটি লিঙ্কডইন-এ ভাইরাল হয়েছে যেখানে নেটিজেনরা সেক্স ওয়ার্ক সম্পর্কে তাদের চিন্তাভাবনা শেয়ার করেছেন এবং মতামত রেখেছেন।

এক নেটিজেনরা জানিয়েছেন “সেক্স ওয়ার্ক একটি আসল কাজ এবং এটিতে ভালো টাকাও প্রদান করা হয়! আমরা যারা এটিকে কাজ হিসাবে গ্রহণ করি না তারা অন্যদের মূল্যকে ছোট করি; শুধু কারণ যৌনতাকে একটি অভ্যাস হিসাবে বিবেচনা করা হয় যা ‘মুক্ত হওয়া উচিত’৷ ” বেশিরভাগ ব্যবহারকারী মহিলাকে স্বাগত জানিয়েছে।

Related posts

আবারও রেকর্ড করলো দেশ , দুহাজারের ঘরে দৈনিক সংক্রমণ, কমলো মৃত্যুহারও

News Desk

হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে সিদ্ধার্থ শুক্লা! বিশ্বাস করতেই পারছেন না কেউ

News Desk

সস্তিজনক দেশের করোনা পরিস্থিতি! গত ২৪ ঘণ্টায় কমলো করোনা অ্যাক্টিভ কেস

News Desk