Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

একদিনেই করোনা সংক্রমণ বাড়লো ২৪ শতাংশ, সাথে বাড়ছে মৃত্যুহার


গত মঙ্গলবার বেশ কিছুটা কম ছিল করোনার দৈনিক সংক্রমণ, কিন্তু গত ২৪ ঘণ্টায় অর্থাৎ আজকে আবারও চিন্তায় ফেলছে দেশের করোনা পরিস্থিতি। করোনা সংক্রমণ একেবারে প্রায় ২৪ শতাংশ বৃদ্ধি পেলো। পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পেলো। তার সাথে করোনার নতুন ভ্যারিয়েন্টও চিন্তায় ফেলছে। এর সাথে বৃদ্ধি পাচ্ছে করোনার অ্যাকটিভ কেসও।

Covid Kappa strain causing threat in india

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী,দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ১৬,৯০৬ জন। যা গতকাল অপেক্ষা বেশ খানিকটা বেশি। গত কয়েকদিনের মতো সংক্রমণের পাশাপাশি এদিনও বৃদ্ধি পেল অ্যাকটিভ কেস। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা এই দেশে বৃদ্ধি হয়েছে ১ লক্ষ ৩২ হাজার ৪৫৭জনে পৌঁছেছে। ০.৩০ শতাংশ গোটা দেশে অ্য়াকটিভ কেসের হার। ৩.৬৮ শতাংশ দেশের দৈনিক পজিটিভিটি রেট। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, ভারতে একদিনে ৪৫ জন করোনায় প্রাণ হারিয়েছেন। দেশে কোভিডে মোট মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৫ লক্ষ ২৫ হাজার ৫১৯।

বর্তমানে দেশের বেশ কিছু রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক যার মধ্যে রয়েছে কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্রর মতো রাজ্যগুলি। যেমন টেস্টিং বাড়তেই গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে সংক্রমণের হার বাড়ল ১০০ শতাংশ। একদিনে সে রাজ্যে আক্রান্ত ২৪৩৫ জন। ১৩ জন প্রাণ হারিয়েছেন। এদিকে ২৪ ঘণ্টায় সংক্রমিত ২২৮০ জন তামিলনাড়ুতে।

যদিও সুস্থতার হার কিছুটা স্বস্তিজনক। পরিসংখ্যান বলছে , দেশে ৪ কোটি ৩০ লক্ষ ১১ হাজার ৮৭৪ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় যার মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ১৫,৪৪৭ জন। ৯৮.৪৯ শতাংশ সুস্থতার হার।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট জানাচ্ছে, দেশে ১৯৯ কোটি ১২ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা এখনও পর্যন্ত দেওয়া হয়েছে। এর মধ্যে ১১ লক্ষের বেশি গতকাল ভ্যাকসিন পেয়েছেন। টেস্টিং এবং ভ্যাকসিনেশন জোরকদমে চলছে।

Related posts

একটা দাঁত তুলতে ৭০০০ টাকা! বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্য কমিশনের অভিযোগ রোগীর

News Desk

সপ্তাহের এই বিশেষ দিনে নারীদের যৌন চাহিদা থাকে চরমে, সমীক্ষায় প্রকাশ হল চমকপ্রদ তথ্য

News Desk

১ ডিসেম্বর: বিশ্ব এইডস দিবস থেকে বিএসএফ এর প্রতিষ্ঠা যা আজকের দিনটিকে স্মরণীয় করে

News Desk