Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং স্বাস্থ্য

যৌন ইচ্ছা ঠিক রাখতে নিয়ন্ত্রণে রাখুন এই সমস্ত খাবার! নাহলে যৌন জীবনে আসবে অনীহা

কিছু খাবার রয়েছে আপনার যৌন ইচ্ছা বৃদ্ধি পাবে সেগুলো খেলে । আবার আপনার যৌন আকাঙ্ক্ষা ধীরে ধীরে কমে যায় অনেক খাবার রয়েছে যেগুলো খেলে । এই ধরণের খাবার গুলিকে অ্যানাফ্রোডিসিয়াক খাবার বলা হয়। তাই আপনার যৌন জীবনে প্রকৃত সুখী হতে চাইলে এই খাবারগুলো এড়িয়ে চলুন।

অ্যালকোহল : শরীরের টেস্টোস্টেরনের মাত্রা হ্রাস পায় অতিরিক্ত অ্যালকোহল সেবনে। ফলত যৌন আকাঙ্ক্ষা কমে যায় উল্লেখযোগ্যভাবে।

these foods will affect your sex drive

চিজ : চিজ গরুর দুধে তৈরি হলেও নানা ধরনের গ্রোথ হরমোন ও অ্যান্টিবায়োটিক তাতে মেশানো হয় । তাই চিজ বেশি খেলে মেয়েদের শরীরের মধ্যে এক ধরনের হরমোনের ক্ষরণ অতিরিক্ত মাত্রায় বেড়ে যায়। ফলে তাদের ইচ্ছো কমে যায় শারীরিক মিলনের।

কফি : কফির অনেকাংশে অসংখ্য উপকারিতা রয়েছে। আবার ক্ষতিও রয়েছে। শরীরে অ্যাড্রিনাল গ্ল্যান্ডগুলিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রেস হরমোনের ক্ষরণ বাড়ায় কফি। এই ধরনের হরমোন আবার যৌন ইচ্ছা কমিয়ে দেয় সেক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটিয়ে ।

পুদিনা : শরীর ঠান্ডা করে পুদিনা পাতা। এছাড়া টেস্টোস্টেরনের ক্ষরণও কমিয়ে দেয় পুদিনার মেন্থল শরীরে। ফলে কমে যায় যৌন আকাঙ্ক্ষা।

কর্নফ্লেক্স : জন হার্ভি কেলগ, যিনি বিশ্ববিখ্যাত কেলগ’স কর্নফ্লেক্স তৈরি করেছিলেন, তিনি আসলে এটি তৈরি করেন পুরুষদের সেক্স ড্রাইভ কমানোর জন্য। কর্নফ্লেক্সে থাকা চিনি টেস্টোস্টেরনের ক্ষরণ কমিয়ে দেয়। ফলে সেক্স ড্রাইভও কমে আসে।

Related posts

দেশ জুড়ে 4G নেটওয়ার্ক চালু করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌছালো বিএসএনএল

News Desk

ভারতে ফের করোনায় দৈনিক মৃত্যু পার করলো হাজারের গণ্ডি, ২৪ ঘন্টায় সামান্য কমল সংক্রমণ

News Desk

দেশে উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা , মৃত্যু সংখ্যা ৬০০ এর নীচে

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x