Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

যাদের গলার এই পাশে তিল আছে তারা কি কামুক হয়? জানেন শাস্ত্রে কি বলে?

প্রতিটি মানুষের শরীরে তিল থাকে। ভারতীয় সমুদ্রবিজ্ঞানে তিলের বিভিন্ন অর্থ রয়েছে। মুখে তিল থাকার গুরুত্ব বিভিন্ন ধরনের। মুখের তিলগুলি কেবল সৌন্দর্যের প্রতীক নয়, তারা একজন ব্যক্তির ভবিষ্যতের ঘটনাগুলিও নির্দেশ করে। এই তিলগুলি আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছুই বলে। সমুদ্র শাস্ত্রে বলা হয়েছে যে শরীরে উপস্থিত তিলগুলির একটি বিশেষ তাৎপর্য রয়েছে।

গলায় তিল থাকার অর্থ?

সামুদ্রিক শাস্ত্রেও গলায় তিল থাকার অর্থ বলা হয়েছে। বিভিন্ন মোল (moles) এছাড়াও গলার বিভিন্ন অংশে আঁচিলের অর্থও আলাদা। সমুদ্র ঋষি সমুদ্র শাস্ত্রে এই অর্থগুলি গভীরভাবে ব্যাখ্যা করেছেন। ঘাড়ে তিল থাকলে ভাগ্যের উপর সরাসরি প্রভাব পড়ে। তার গলায় তিল সহ একজন ব্যক্তি বিশ্রাম চায়। গলার সামনের দিকে তিল থাকলে সেই ব্যক্তির বাড়িতে বন্ধুদের সমাগম হয়। এই ধরনের লোকেরা প্রকৃত বন্ধু খুঁজে পায়। ঘাড়ের পিছনে তিল থাকলে মানুষ পরিশ্রমী হয়।

ঘাড়ে তিল:

যাদের গলায় তিল থাকে, তাদের কণ্ঠস্বর কোকিলের মতো মিষ্টি। কখনও কখনও মানুষ তার প্রতি আকৃষ্ট হয় শুধুমাত্র তার সুরেলা কণ্ঠের কারণে। এই ধরনের লোকেরা যদি গানের ক্ষেত্রে যায় তবে তারা খুব সফল হয়।

ঘাড়ের পেছনে তিল থাকলে:

যাদের ঘাড়ের পিছনে তিল থাকে, তাদের জীবনে মেরুদন্ড সংক্রান্ত অনেক রোগ ঘিরে থাকে। এই ধরনের লোকেরা সর্বদা ব্যথায় জর্জরিত থাকে এবং এর কারণে তাদের উঠতে এবং বসতে সমস্যা হতে পারে। গলার পিছনে তিলযুক্ত ব্যক্তিরা সাহসীও হন।

গলার উপরের অংশে তিল:

গলার উপরের অংশে তিল থাকলে মানুষের চিন্তা ও বোঝার ক্ষমতা অনেক বেশি থাকে। এই ধরনের মানুষদের জীবনের সব সিদ্ধান্তের জন্য বেশি ভাবতে হয় না। এই লোকেরা পরিকল্পনা করায় ভাল।

পিঠের নিচের দিকে তিল:

যাদের গলার নিচের দিকে তিল থাকে, এই ধরনের মানুষের অনেক বন্ধু থাকে। এ ধরনের মানুষ আবেগপ্রবণও হয়। তারা অল্প বয়সে তাদের জীবনসঙ্গী পায় এবং তাদের অনেক সম্পর্কও হয়। যাদের ঘাড়ের নিচের দিকে তিল থাকে, এই ধরনের মানুষদের কামুক বলে মনে করা হয়।

গলার বাম পাশে তিল:

সামুদ্রিক শাস্ত্রে এটা বিশ্বাস করা হয় যে যাদের গলার বাইরের দিকে তিল থাকে তারা খুবই যুক্তিযুক্ত। এই লোকেরা সফলতা পাওয়ার জন্য খারাপ মানুষকেও তাদের বন্ধু বানায়।

ডানদিকে তিল:

যাদের ঘাড়ের ডান দিকে তিল থাকে, এই ধরনের মানুষদের খুব রাগী মনে করা হয়। এই ধরনের লোকেরা ভিড়ের মধ্যে নিজেকে একা খুঁজে পায়। এই লোকেরা চায় যে লোকেরা তাদের সাথে কথা বলুক এবং তাদের যত্ন নিক।

তিলের আকৃতির গুরুত্ব:

তিলের আকারও খুব গুরুত্বপূর্ণ। বড় তিল একজন ব্যক্তির জীবনে বিশেষ গুরুত্ব রাখে। লম্বা তিল সাধারণত ভালো ফল দেয়। মাথার ডান দিকে তিল থাকলে ব্যক্তি ঐশ্বর্য এবং সুখ এবং ভাগ্য লাভ করে।

Related posts

অ্যামাজন ছাড়ছেন, এর পর কী করবেন ধনকুবের জেফ বেজোস? সন্ধান দিল ইনস্টাগ্রাম

News Desk

আবারও একলাফে প্রায় ১৮ শতাংশ বৃদ্ধি পেল করোনা দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যুও

News Desk

ডিসেম্বর মাসে এই ৩ রাশির জাতকের আছে অর্থপ্রাপ্তির যোগ, হাতে আসতে চলেছে প্রচুর টাকা

News Desk