Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

চাঞ্চল্যকর! মুখ নয়, অপরাধীর গোপনাঙ্গের ছবি প্রকাশ করে সন্ধান চাইলো পুলিশ!

চোর-পুলিশের মধ্যেকার টানাটানি অনেক পুরনো। যেখানে চোর থাকবে তার পেছনে পুলিশও থাকবে। সাধারণত, পুলিশ যখন নিজেরা অপরাধীকে ধরতে পারে না, তখন তারা সাধারণ মানুষের সাহায্য নেয়। অপরাধীর খুঁটিনাটি, তার চেহারা, সবকিছুই প্রকাশ করা হয়। বলা হয় যে কেউ যদি সেই ব্যক্তিকে দেখে থাকে তবে সে যেন বিষয়টি পুলিশকে জানায়। পারে। কিন্তু আজকে যে ঘটনাটি আমরা আপনাদের বলতে যাচ্ছি তা যেন একেবারেই অনন্য। এই ক্ষেত্রে, পুলিশ এমনই একজন অপরাধীকে চিহ্নিত করতে সাধারণ মানুষের সাহায্য চেয়েছে কিন্তু চিহ্নিতকরন করতে বলেছে এদিক মুখ দিয়ে নয়।

হ্যাঁ, এই অনন্য ঘটনায় পুলিশ সিসিটিভি ফুটেজ এবং অপরাধীর ছবি প্রকাশ করেছে। মানুষকে অপরাধীর পশ্চাৎদেশ দেখানো হয়েছে। অর্থাৎ পশ্চাৎদেশ দেখেই অপরাধীকে চিনতে হতো মানুষকে। এই ছবিটি তোলা হয়েছিল যখন অপরাধী একটি ভ্যান থেকে পণ্য চুরি করছিল। এ সময় তার প্যান্ট নিচে নেমে যায় এবং তার মুখের পরিবর্তে তার পশ্চাৎদেশ ক্যামেরায় ধরা পড়ে। পুলিশ খেয়াল না করে শুধু প্রাপ্ত ছবি ছাপিয়ে মানুষের মাঝে বিতরণ করেছে।

ভ্যান থেকে মাল চুরি

গত ১১ই আগস্ট এ চুরির ঘটনা ঘটে। ইংল্যান্ডের ওয়েস্ট মিডল্যান্ডসে একটি ভ্যান থেকে মাল চুরি করেছে দুই চোর। তারা মোট ছয়শত পাউন্ড চুরি করেছে। পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হলে তারা চুরির জায়গায় লাগানো সমস্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। এতে পুলিশ সাফল্য পেলেও সেই সাফল্য অর্ধেক অসম্পূর্ণ। ফুটেজে অপরাধী চুরি করতে গিয়ে ধরা পড়েছে কিন্তু পেছন থেকে। তার মুখ দেখা যাচ্ছিল না। তবে পশ্চাৎদেশ দৃশ্যমান ছিল।

চিনতে লোকেদের কাছে আবেদন

পুলিশ এই পশ্চাৎদেশ এর একটি ছবি তুলে তা ছড়িয়ে দেয় সর্বত্র। এই ছবির মাধ্যমে লোকজনকে চোর শনাক্ত করতে বলা হয়েছে। এ পর্যন্ত এসব চোরেরা ষাটের বেশি চুরি করেছে। কিন্তু তার মুখ কোথাও দেখা যাচ্ছিল না। শুধু এই একটি ছবি দিয়েই মানুষকে চোর চিনতে অনুরোধ করেছে। তবে এর প্রত্যাশা একেবারেই কম। এই ছবির জন্য পুলিশকে নিয়ে ঠাট্টাও করেছেন অনেকে। তাদের মতে, এটা বোকামি। এখন দেখার বিষয় এই ছবির চোর ধরতে আসলেই কেউ সাহায্য করতে পারবে নাকি পুলিশই নিজেদের নিয়ে মজা করেছে।

Related posts

পার্থ চ্যাটার্জির পর কে? কেন্দ্রীয় সংস্থার রাডারে রয়েছে আর কোন কোন তৃণমূল নেতা?

News Desk

হঠাৎ করেই আবারও উর্দ্ধমুখী করোনা সংক্রমণের গ্রাফ, বাড়লো দৈনিক আক্রান্তের সংখ্যা

News Desk

আপনিও কি এমন জিনিস গুগলে সার্চ করেন? সাবধান জেলেও যেতে হতে পারে!

News Desk