Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

দেশে সুস্থতার হার বাড়ছে, কমলো করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা

শেষ পর্যন্ত বোঝা যাচ্ছে করোনার প্রকোপ থেকে মুক্তি পেতে চলেছে মানুষ। পরপর দুদিন ১০ হাজারের নিচে চলে এসেছে দৈনিক আক্রান্তের সংখ্যা । অবশ্য বেশ কয়েক সপ্তাহ যাবৎ দৈনিক সংক্রমনের সংখ্যা ১৫ হাজারের বেশি ছিল না। যা দেশের স্বাস্থ্য মন্ত্রক কে কিছুটা হলেও নিশ্চিন্তে রাখছে।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) থেকে পাওয়া রিপোর্ট বলছে , দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪৩৬ জন। গতকালও সংখ্যাটা ১০ হাজারের সামান্য কম ছিল । গত ২৪ ঘণ্টায় সংক্রমণের পাশাপাশি অনেকটা কমেছে অ্যাকটিভ কেসও। বর্তমানে ৮৬ হাজার ৫৯১ জন দেশের সক্রিয় রোগী। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, একদিনে করোনায় ভারতে প্রাণ হারিয়েছেন ৫৭ জন। যা গত দিনের থেকে বেশ অনেকটাই বেশি। এখনও পর্যন্ত কোভিডে দেশে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৭ হাজার ৭৫৪।

সুস্থতার হারও বেড়েছে বেশ অনেকটাই। রিপোর্ট অনুযায়ী,৪ কোটি ৩৭ লক্ষ ৯৩ হাজার ৭৮৭ জন  এখনও পর্যন্ত দেশে করোনা থেকে মুক্ত হয়েছেন। সুস্থতার হার বর্তমানে ৯৮.৬২ শতাংশ। সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিললেও পজিটিভটি রেট নিয়ে চিন্তা থাকছে। দেশের সাপ্তাহিক পজিটিভিটি রেট বর্তমানে ৩.৪০ শতাংশের কাছাকাছি।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া তথ্য জানাচ্ছে, দেশে ২১১ কোটি ৬৬ লক্ষের বেশি এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে। প্রায় ২৬ লক্ষ গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে টেস্টিংয়েও জোর দেওয়া হচ্ছে। দেশে ৩ লক্ষ ২২ হাজার ৫৫১ জনের গতকাল নমুনা পরীক্ষা হয়েছে।

Related posts

কোভিড-ত্রাণে এগিয়ে এলেন বিরাট আনুষ্কা। ২ কোটি টাকা সাহায্য বিরুষ্কা জুটির

News Desk

একটি অণ্ডকোষ, বিড়ালে ভয় পেতেন!! হিটলারের সম্পর্কে এই তথ্যগুলি শুনলে অবাক হবেন

News Desk

প্রথম স্ত্রী’র সঙ্গে স্বামীর কথোপকথন মেসেজ পড়ার শাস্তি! হাজতবাস দ্বিতীয় স্ত্রীর

News Desk