Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

খোলামেলা যৌনতা ও অতিরিক্ত মিলনই ডেকে আনছে এই বিপদ! জানলে চমকে উঠবেন

প্রচুর শারীরিক সমস্যা দেখা দিচ্ছে এই করোনা কালে। হরমোনের তারতম্য বদলে যাওয়া এর মধ্যে এক অন্যতম সমস্যা হয়ে দাঁড়িয়েছে । থাইরয়েড, পিসিওএস ( PCOS) এবং (PCOD)- এর মত সমস্যা মহিলাদের মধ্যে বেড়েছে। সমস্যার পাশাপাশি বাড়ছে ইনফার্টিলিটি সমস্যা । এই সমস্যা শুধু মেয়েদের নয় ছেলেদের মধ্যেও দেখা দিচ্ছে বন্ধ্যাত্বের সমস্যা। শুক্রাণুর সংখ্যা থেকে শুরু করে শুক্রাণুর গুণগত মান প্রচন্ড পরিমানে কমছে । একটি নতুন তথ্য কস্তুরবা মেডিক্যাল কলেজ, মনিপাল এবং জার্মানির মুয়েনস্টার বিশ্ববিদ্যালয়ের গবেষণা থেকে উঠে এসেছে । বেশি পরিমানে যৌন মিলনের কারণে গর্ভধারণে সমস্যা হয়। শুনতে অন্যরকম লাগলেও এটাই সত্যি। বিশেষজ্ঞদের কথায় অতিরিক্ত যৌনমিলনের কারণে শুক্রাণুর পরিমান কমতে থাকে। সেই সঙ্গে শুক্রাণুর গুণগত মানও খারাপ হচ্ছে। যে কারণে সমস্যা হচ্ছে গর্ভধারণে। এক সমীক্ষায় দেখা গিয়েছে যে পুরুষরাই মূলত দায়ী ইনফার্টিলিটির জন্য ।

আগের থেকে অনেকটাই মুক্তমনস্কা হয়েছে মানুষ, এখন যৌনতা নিয়ে খুব খোলামেলা আলোচনা করতে পারে মানুষ। বেশ অনেক কম বয়স থেকেই এখন যৌনতা নিয়ে আলোচনা করে মানুষ। আর অতিরিক্ত যৌনমিলনের ফলে আরও সমস্যা দেখা দেয়।

যে কারণে বিশেষজ্ঞরা বলছেন, যে সব দম্পতিরা সন্তান চাইছেন তাঁদের ৬-১৫ দিনের গ্যাপ দিতেই হবে প্রতি যৌন মিলনের মধ্যে। অন্তত ৩ দিনের গ্যাপ দিতেই হবে যৌন মিলনের ক্ষেত্রে। তবেই কিন্তু গর্ভবতী হওয়া সম্ভব। ছেলে এবং মেয়ে উভয়কেই এ ব্যাপারে সচেতন হতে হবে।

এ ছাড়াও জীবনযাত্রা হল এই সমস্যার পিছনে অন্যতম কারণ। বর্তমানে সকলেরই জীবনে মানসিক চাপ, স্ট্রেস অত্যন্ত বেশি। এর পাশাপাশি মনে রাখতে হবে, গর্ভধারণ না হলে একা মেয়েদের দোষ নয়। ছেলেরাই অধিকাংশ ক্ষেত্রে দায়ী। আর তাদের শুক্রাণুর গুণগত মান।

Related posts

ব্রা না-পরা কি পরা , কোনটি শরীরের জন্যে উপকারি জানেন কী? জেনে নিন বিস্তারিত

News Desk

বিয়ে করতে চেয়ে ভয়ঙ্কর জেদ দশম শ্রেণীর ছাত্রের! শিক্ষিকা মায়ের কার্যকলাপে হতভম্ব সকলে

News Desk

৮ই মার্চ থেকে নিখোঁজ ৭ বছরের ছোট্ট ছেলেটি! স্কুল শিক্ষকের ভয়াবহ নৃশংসতায় থ সকলে

News Desk