Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

জিমে হাতের পেশী ফোলাতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা যুবকের! এমন কি হলো যে হাত কাটা গেল

বর্তমান সময়ে বিশ্বের অধিকাংশ মানুষ ফিটনেস সচেতন হয়ে উঠেছে। ফিট থাকার জন্য সবার বেশ প্রচেষ্টা। এর পেছনে অনেক কারণ আছে। ফিটনেসের কারণে অনেক রোগ থেকে দূরে থাকা যায়। এছাড়াও, ভাল শরীরের গঠন মানুষকে আত্মবিশ্বাসী রাখে। কিন্তু কারো নজরদারী ছাড়াই যদি জিমে ভারী ব্যায়াম করা হয়, তাহলে তা খুবই ক্ষতিকর প্রমাণিত হতে পারে। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায়, একজন ব্যক্তি তার সাথে ঘটা একই ঘটনা শেয়ার করেছেন।

গ্যাবে লিশকে নামের এই ব্যক্তি জিমে বাইসেপ ব্যায়াম করতে গিয়ে আহত হন। ভারী ওজনের কারণে তার হাতের রগ ছিঁড়ে গেছে। কিন্তু চিকিৎসকদের সতর্কতা সত্ত্বেও তিনি বিশ্রামের পরিবর্তে জিমে যাওয়ার বিকল্প বেছে নেন। ফলে গেবের হাতে সংক্রমণের কারণে তাকে শেষ অবধি হাত কেটে ফেলতে হয়। এখন তিনি বাকি লোকদের সচেতন করার জন্য তার গল্পটি শেয়ার করেছেন যাতে অন্য কেউ তার মতো ভুল করার পর অনুশোচনা না করে।

প্রয়োজনের চেয়ে বেশি ব্যায়াম করা গেব তার সঙ্গে হওয়া ঘটনাটি মানুষের সঙ্গে শেয়ার করেন। তিনি বলেছিলেন যে জিমে বাইসেপ করার সময় তিনি প্রয়োজনের চেয়ে বেশি ওজন তুলেছিলেন। চাপের কারণে তার হাতের রগ ছিঁড়ে যায়। ব্যথার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে কয়েক মাস বিরতি দিয়ে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন। কিন্তু সেরে ওঠার বদলে আবার তিনি জিমে যোগ দেন। ফলে তার হাতে ইনফেকশন হয়, যার কারণে তার অবস্থা আরও খারাপ হয়। তার জীবন বাঁচাতে ডাক্তারদের হাত কেটে ফেলতে হয়।

মৃত্যু দেখার অভিজ্ঞতা

এখন Gabe ইয়াং ব্লাড – পুরুষদের মানসিক স্বাস্থ্য সম্পর্কিত পডকাস্ট-এ তার অভিজ্ঞতা শেয়ার করেছেন। তিনি লোকদের বলেছিলেন যে এই ঘটনার কারণে তিনি মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছেন। তিনি জানান, এই দুর্ঘটনার কারণে তিনি বেশ কয়েকদিন কোমায় ছিলেন। জ্ঞান ফেরার পর দেখলেন তার একটি হাত কেটে ফেলা হয়েছে। এনএইচএস ওয়েবসাইট অনুসারে, গ্যাবের সংক্রমণকে নেক্রোটাইজিং ফ্যাসাইটিস বলা হয়। এটি একটি খুব বিরল সংক্রমণ যা ঘটে যখন একটি ক্ষত সংক্রমণের জন্য দুর্বল হয়ে পড়ে। গাবে যদি বিশ্রাম নিতেন এবং ক্ষত শুকানোর সময় দিতেন, তাহলে আজ তার হাত কাটতে হতো না।

Related posts

গলায় মাছের কাঁটা বিঁধেছে? জানুন কাঁটা বার করার চটজলদি সমাধান

News Desk

দোলনায় দুলতে গিয়ে অসাবধানতাবশত মর্মান্তিক পরিণতি ছোট্ট মেয়ের! হাহাকার পরিবারের

News Desk

হাঁচি দিতেই নাক দিয়ে বেরিয়ে আসল ১০ বছর আগে ভেতরে আটকে যাওয়া কয়েন! তারপর..

News Desk