Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

ট্রেনে যাত্রা কালে মারাত্বক ভুল! করা হলো ২৬ হাজার টাকা জরিমানা, কি এমন করেছিলেন?

২৬০ টাকা! মাত্র ২৬০ টাকার টিকিটের জন্য এক ব্যক্তিকে প্রায় ২৬ হাজার জরিমানা করা হয়েছে। এখন এত টাকা দিতে না পারলে ওই ব্যক্তির নাকি জেলও হতে পারে। যদিও এত কিছুর মাঝে ওই ব্যক্তি টাকা দিতে অপারগতা প্রকাশ করে বলেন, এই জরিমানা মেটাতে গেলে তাকে না খেয়ে ও বসত বাড়ির ভাড়া না দিয়ে বাঁচতে হবে নতুবা তাকে জেলেই যেতে হবে।

ঘটনাটি ইউনাইটেড কিংডমের বার্মিংহামের। সেখানকার নিবাসী পানচে চিদাকওয়াকে ২৬০ টাকার টিকিটের জন্য প্রায় ২৬ হাজার জরিমানা দিতে বলা হয়েছে। কর্মকর্তারা একে প্রতারণার মামলা বলে অভিহিত করেছেন। পানাচে, যার বয়স ২৪ বছর, এর পরিপ্রেক্ষিতে বলেন যে তিনি জরিমানা দিতে পারবেন না। কিন্তু তাকে বলা হয়েছে যে তিনি যদি জরিমানা না দেন তবে তাকে জেলে যেতে হবে।

পানাচে বলেছেন বার্মিংহাম ম্যাজিস্ট্রেট আদালতে এই জরিমানার মূল্য জমা রাখতে গেলে তাকে তার ৩ বছর বয়সী ছেলের জন্য খাবারের ভাড়া, বিল এবং এমনকি ছেলের নার্সারি ফি দেওয়া বন্ধ রাখতে হবে।

পানাচে জানুয়ারিতে লংব্রিজ থেকে কিংস নর্টন যাওয়ার সময় অ্যাপের মাধ্যমে একটি টিকিট বুক করেছিলেন। তারপর তিনি টিকিটের মূল্যে ডিসকাউন্ট এর জন্য একটি ডিসকাউন্ট কার্ড অ্যাপ্লাই করেছিলেন। কিন্তু পানাচেকে জরিমানা করা হয়েছিল কারণ ট্রেনের কর্মীরা টিকিট চেক করার সময় খেয়াল করেছিলেন যে তার কাছে ডিসকাউন্ট কার্ড নেই।

বার্মিংহাম লাইভের সাথে কথোপকথনে পানাচে বলেছেন- ওই লোকেরা (ট্রেন স্টাফ) বলছিলেন যে আমি যে টিকিট কিনেছি তা নাকি একটি প্রতারণার সামিল। আমি উত্তরে বললাম আমি টিকিটের সঠিক টাকা দেব। আমি যখন আদালতে পৌঁছলাম, সবকিছু তাড়াহুড়ো করে হয়ে গেল। আমি সেখানে দাঁড়িয়ে ছিলাম এবং তারা আমাকে প্রক্রিয়াটি ব্যাখ্যা করে শোনাচ্ছিল।

পানাচে পরে কি হয়েছিল তা বলতে গিয়ে বললেন- আমি নিজের পক্ষ সমর্থনে বললাম, ‘ শুনুন, আমি এমনিতেই ঋণগ্রস্ত, আমরা মাত্র কিছুদিন আগেই লকডাউন সামলেছি। তিনি আরও বলেন- এই নিষ্ঠুর লোকেরা আমাদের মতো গরীবদের কাছ থেকে এত টাকা নিচ্ছে। এটার কোন মানে হয় না। সবচেয়ে খারাপ দিক হল মাত্র ২৬০ টাকার ট্রেন টিকিটের জন্য আমাকে জেলে যেতে হবে।

পানাচে বলল- এইদিকে জরিমানা গুনতে গেলে ভাড়া বা বিদ্যুৎ বিল দিতে পারব না। ইতিমধ্যে আমার প্রায় ৩ লাখ টাকা ঋণ রয়েছে। এর বাইরেও অনেক দায়িত্ত্ব আর গুরুত্বপূর্ণ খরচ আছে, যার দায়িত্ব আমাকে নিতে হয়। তবে এ বিষয়ে কিছু বলতে রাজি হয়নি জুডিশিয়াল প্রেস অফিস।

Related posts

একসময় হারিয়ে ফেলেছিলেন যৌন আগ্রহ, সেই সময় সইফের কি প্রতিক্রিয়া ছিল, জানালেন কারিনা কাপুর খান

News Desk

হাতে হাতে, ঠোঁটে ঠোঁট! লং ড্রাইভে বেরিয়ে গাড়িতেই সঙ্গীর সাথে মেতে উঠতে মাথায় রাখুন কয়েকটি বিষয়?

News Desk

আপনার স্মার্টফোনের ভেতরে ভাইরাস ঢুকে বসে নেই তো! সুরক্ষিত রাখতে কি করণীয়

News Desk