Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

ঘুম পুরো করার পরও অলসতা কাটতেই চায় না? তাহলে শরীরের এই অংশে ম্যাসাজ করতে থাকুন

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেন যে কারো ঘুম পুরো হওয়া ভীষণ প্রয়োজনীয়। কেননা শরীর ভালো রাখতে, বিশেষত নিজের মস্তিষ্ক কে সচল রাখতে সঠিক মাত্রায় ভালো ঘুমের কোনো জুড়ি নেই।

আপনিও যদি সেই সব ব্যক্তিদের মধ্যে একজন হন যারা পর্যাপ্ত ঘুম হওয়া সত্ত্বেও সর্বদা অলস বা ক্লান্ত বোধ করেন, তাহলে এর মানে আপনার কিছু সমস্যা আছে যার কারণে আপনি ক্লান্ত বোধ করছেন। এই জন্য, আমরা আপনাকে কিছু প্রতিকার বলতে যাচ্ছি, যা দ্বারা আপনি এই সমস্যা থেকে মুক্তি পাবেন। এখানে আমরা আপনাকে এমন কিছু আয়ুর্বেদিক পদ্ধতির কথা বলছি যার মাধ্যমে আপনি পুনরায় চনমনে আর তেজস্বী বোধ করবেন। তাহলে চলুন জেনে নেই সেই ঘরোয়া প্রতিকার সম্পর্কে।

আয়ুর্বেদ অনুসারে, আপনার প্রতিদিন ২০ থেকে ২৫ মিনিটের জন্য শরীরে তেল মাখা উচিত। এর ফলে শরীর প্রচুর বিশ্রাম পায় এবং মনও সক্রিয় মোডে আসে।

এছাড়াও সূর্যোদয়ের আগে উঠতে হবে। ফলে সকালের তাজা বাতাস পায় শরীর। এমনকি এটি মস্তিষ্ককে সজীব রাখে। মনকে সক্রিয় রাখতে যোগব্যায়াম ও প্রাণায়াম করতে হবে।

সকালে ধ্যান করাও খুব ভালো বলে মনে করা হয়। এটি শরীরের প্রতিটি অঙ্গকে সক্রিয় রাখে। রক্ত সঞ্চালন ভালো হয়। এটি আপনার ফোকাসকেও উন্নত করে। এ ছাড়া খাবারও ভালো রাখতে হবে। ভালো হজমের জন্য রান্না করা খাবার গরম খেতে হবে।

দীর্ঘক্ষণ ঘুমিয়েও শরীরে অলসতা থেকে যায়। তাছাড়া গভীর রাতে খাওয়া-দাওয়া করলেও শরীরে শক্তির মাত্রা কমে যায়। তাই রাতে পরিমিত মাত্রায় খাওয়া দাওয়া করতে হবে। এই কাজ গুলো আজই করে দেখুন। দেখবেন কেমন চনমনে অনুভব করেন।

Related posts

রাতে ঘুমোতে যাওয়ার আগে এই মন্ত্রের উচ্চারণ করুন, জীবনে পরিবর্তন আসবেই আসবে

News Desk

কার্তিক সংক্রান্তিতে সন্ধ্যাবেলা তুলসী তলায় ১ টাকার কয়েন দিয়ে করুন এই কাজটি! সৌভাগ্য ফিরবেই

News Desk

জামা কাপড় খুলিয়ে সারা দেহ ছুঁয়ে দেখত! অতীত নিয়ে বিস্ফোরক কঙ্গনা রানাওয়াত

News Desk