Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

ব্যাঙ্কে চুরির প্রায় চার বছর পরও টের পাওয়া যায়নি চুরি হয়ে গেছে ৬৮ কোটি টাকা! কিভাবে

চুরি করার বিষয়ে একটা কথা প্রচলিত আছে। যদি জায়গাটি সুপরিচিত হয় তাহলে চোরের পরিকল্পনা বাস্তবায়নে বেশি সময় লাগে না। ব্যাঙ্কে কর্মরত এক ভদ্রমহিলা একই কাজ করলেন। প্রথমে একটি ব্যাঙ্কে চাকরি করে পরে সেই বাঙ্কেই ছিনতাই করে পালিয়ে যায়। ব্যাংক ডাকাতির পর এই হাইটেক চোর মহিলা সরাসরি অন্য দেশে যাওয়ার পরিকল্পনা করেন এবং এর জন্য একটি প্রাইভেট জেট অবধি ব্যবহার করেন।

এই ছিল পরিকল্পনার শুরু

রাশিয়ান মহিলা ইনেসা রাশিয়ান শহর রোমানিয়াটা টিউমেনে সাইবেরিয়ান ব্যাংক ফর রিকনস্ট্রাকশন অ্যান্ড ডেভেলপমেন্ট ব্যাংক ডাকাতির মাস্টারমাইন্ড ছিল। ইনেসাকে ব্যাংকের পরিচালনা পর্ষদের ডেপুটি চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছিল বলে জানা গেছে। পরিকল্পনা অনুযায়ী এই নিয়োগ করা হয়েছে। এই সব করা হয়েছিল স্রেফ সুবিধার জন্য।

এছাড়াও এই ডাকাতির সঙ্গে ব্যাংকের ডেপুটি চেয়ারম্যান ইনেসাও জড়িত। ইনেসা নগদ অ্যাক্সেস পেতে তার অফিসিয়াল স্ট্যাটাসের সুবিধাও নিয়েছিল।

রাশিয়ার ঘটনা

নিউজ প্ল্যাটফর্ম ‘ডেইলি স্টার’-এর প্রতিবেদন থেকে জানা যায়, ইনেসা সাইবেরিয়ান ব্যাংক ফর রিকনস্ট্রাকশন অ্যান্ড ডেভেলপমেন্ট ব্যাংকে কাজ করার পাশাপাশি ওই ব্যাংকের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। ইনেসার বন্ধুও ব্যাংকের পরিচালনা পর্ষদের একজন ছিলেন। অর্থাৎ দুজনই ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তাদের অন্তর্ভুক্ত ছিলেন।

সঙ্গীরা মিলে ৬৮ কোটি টাকা লুট করল

মহিলাটি ও তার সঙ্গী একই ব্যাঙ্কে ডাকাতি করেছিল যেখানে সে বহু বছর ধরে কাজ করত। ব্যাংক থেকে প্রায় ৬৮ কোটি টাকা চুরি হয়েছে। টাকার বদলে তিনি কাগজের টুকরো ব্যাংকের সেফে ভরে দেন।

প্রাইভেট জেটে করে পালিয়ে যান ইনেসা

২০১৮ সালে ব্যাংকের বড় চুরির ঘটনা ঘটে। চুরি করার পর ওই নারী ইনেসা একটি প্রাইভেট জেট ব্যবহার করেন। তিনি এই জেটে বিদেশে পালিয়ে যান। এরপর প্রায় ৪ বছর পর তথ্য বাইরে আসে যে ব্যাঙ্কে চুরি হয়েছে।

৪ বছর পর গ্রেফতার নারী

ব্যাংক ডাকাতির ঘটনাটি অত্যন্ত সুচতুরভাবে সম্পাদন করেছিলেন ইনেসা। গত চার বছর ধরে তাকে খুঁজছিল পুলিশ। জানা গিয়েছে এখন তাকে গ্রেফতার করেছে পুলিশ।

Related posts

বিয়েতে এবারে উপহার দিন মহার্ঘ্য পেট্রল-ডিজেল! অভিনব ভাবনা ইন্ডিয়ান অয়েলের

News Desk

সত্যিই কি স্টেডিয়ামে বসে গুটখা চিবাচ্ছিলেন? সামনে এলেন কানপুরের ‘গুটখা ম্যান’!

News Desk

কবুল না! বর এর অবস্থা দেখে শেষ মুহূর্তে মৌলবী কে বিয়ে না করার সিদ্ধান্ত জানালো কনে

News Desk