Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

কমলো দেশের করোনা দৈনিক সংক্রমণ, পাশাপাশি অ্যাকটিভ কেস এবং মৃত্যুহারও নিম্নমুখী

আবারও করোনা বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে সাথে জোরকদমে চলছে টিকাকরণ। কিন্তু দেশবাসী আবারও এই করোনাবিধি মানতে শুরু করেছেন। এই দুটো দিকের কারণেই ভারত কোরোনাযুদ্ধে সাফল্য অর্জন করছে। যার ফলস্বরূপ ভারতের দৈনিক করোনা সংক্রমণের হার নিম্নমুখী। শুধু মাত্র দৈনিক সংক্রমনই নয়, কমছে দেশের অ্যাকটিভ কেস ও মৃত্যুহারও। করোনা ভাইরাসকে কাবু করে সুস্থতার দিকে এগোচ্ছে দেশ। বিশেষজ্ঞ মহলের দাবী দেশ খুব শীঘ্রই সুস্থ হয়েছে উঠবে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের মঙ্গলবারের রিপোর্ট বলছে , দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৪,৮৩০ জন। ৩৬ জনের মৃত্যু হয়েছে। সোমবারের তুলনায় এই দুই পরিসংখ্যানই খানিকটা কম। একদিনে করোনার ছোবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৮,১৫৯ জন। শতকরা ৯৮.৪৭ শতাংশ হিসেবে।

তবে মঙ্গলবারের অ্যাকটিভ কেস দেখা অত্যন্ত জরুরী। দেশে এই মুহূর্তে ১,৪৭,৫১২জন করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা । যা সোমবারও দেড় লক্ষের বেশি ছিল। তা ২৪ ঘণ্টাতেই নেমে গিয়েছে অনেকটা। ৩.৪৮ শতাংশ পজিটিভিটি রেট। যা প্রায় অনেকটাই নিম্নমুখী। তবে মঙ্গলবার দিন পাওয়া খবর বলছে , বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার করোনায় আক্রান্ত হয়েছেন। জ্বরে ভুগছিলেন তিনি গত কয়েকদিন ধরে। করোনা টেস্টে রিপোর্ট পজিটিভ এসেছে।

টিকাকরণের কারণে দেশে করোনা প্রতিরোধ বাড়ছে। একদিনেই টিকার ডোজ দেওয়া হয়েছে ৩০,৪২,৪৭৬। সম্পূর্ণ বিনামূল্যে বুস্টার, প্রিকশন ডোজ দেওয়া হচ্ছে। আর বিশ্বজুড়ে কেন্দ্রের এই উদ্যোগ প্রশংসিত। দেশের আমজনতা সুফলও ভোগ করছেন।

Related posts

২৭ বছর আগে কাজের খোঁজে নেপাল থেকে এসে হারিয়ে যান! এত বছর পরে যেভাবে খুঁজে পেল পরিবার

News Desk

এমনও হোটেল দুনিয়াতে আছে? এই হোটেলগুলোর অদ্ভুত বৈশিষ্ট্য শুনলে অবাক হবেন

News Desk

ওড়িশায় আছড়ে পড়লো ইয়াস, দীঘায় শুরু জলোচ্ছাস

News Desk