Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

খুনের অভিযোগ! গরুর পায়ে হাতকড়া পরিয়ে গ্রেফতার করলো পুলিশ.. ঘটনাটা কি?

এক গরুকে পুলিশের তরফ থেকে গ্রেফতার করা হয়েছে, এই গরুটির বিরুদ্ধে অভিযোগ যে সে একবারও বছরের নাবালক কে হত্যা করেছে । দক্ষিণ সুদানের লেকস্ স্টেটে এলাকার কাছে থাকা এক খামার এর ঘটনা।

এই ঘটনাটি গত সপ্তাহে ঘটেছিল ওই আফ্রিকার দেশ দক্ষিণ সুদানে। গত মঙ্গলবার দিনের একটি ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে বেরিয়েছিল, দক্ষিণ সুদানের লেকস রাজ্যের একটি খামারের পাশে বিকেল বেলা গরুটি চড়ে বেড়াচ্ছিল। হঠাৎ গরুটি ১২ বছরের ওই শিশুকে ওই সময় আক্রমণ করে বসে। আর এই ঘটনার কারণে শিশুটি মারা যায় ।

Up teacher arrested for smashing students face with cake

মেজর এলিজাহ মাবোর লেকস রাজ্যের পুলিশের মুখপাত্র জানান, শিশুটিকে হত্যা করার কারণে ওই গরুটিকে গ্রেফতার করা হয়েছে। গরু টিকে গ্রেফতার করে আটকে রাখা হয়েছে রামবেক সেন্ট্রাল কাউন্টি পুলিশ স্টেশনে। শুধু গরুটি গ্রেফতার হয়নি তার সঙ্গে গ্রেফতার হয়েছে ওই গরুর মালিক নিজেও । পুলিশের তরফ থেকে ওই মৃত শিশুটির শরীর ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে ।

যদিও এটা প্রথমবার নয় যে কোন প্রাণীকে হত্যার কারণে গ্রেফতার করা হয়েছে । অতীতে সুজন পুলিশ থেকে একবার এক ভেড়া কে গ্রেফতার করা হয়েছিল একটি মহিলাকে মেরে ফেলার কারণে। বছর তিনেক মিলিটারি ক্যাম্পে থাকার সাজা হয়েছিল ওই ভেড়ার । ভেড়াটিকে গ্রেফতার করা হয় অ্যাধিউ চ্যাপিং নামে এক মহিলাকে হত্যার অভিযোগে।সুদানের আইন অনুযায়ী, কোন ব্যক্তি যদি কোন প্রাণীর আক্রমণের মারা যায় তবে সেই প্রাণীর বিরুদ্ধে সাজার নির্দেশ দেওয়া হয়। সাজা খাটার সময়কাল পার হলে ওই পশুটিকে পাঠিয়ে দেওয়া হয় হত্যা হওয়া ওই ব্যক্তির পরিবারের কাছে। এই প্রথাই চলে এসেছে সুদানে দীর্ঘ সময় ধরে।

Related posts

OMG! আট বউ নিয়ে সংসার করছেন এই যুবক! কেমন চলছে তার দাম্পত্য

News Desk

চায়ের সাথে টুকটাক চলছে মুখরোচক নোনতা! শরীর এর প্রতিক্রিয়া সহ্য করতে পারবে তো?

News Desk

ভারত পাকিস্তানে করোনায় মৃতের সংখ্যায় রয়েছে গরমিল! বিশ্ব স্বাস্থ্য সংস্থার চাঞ্চল্যকর দাবি

News Desk