Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

করোনার সংক্রমনে স্বস্তি মিলল দেশের, একধাক্কায় অনেকটা কমলো দৈনিক সংক্রমণ

চারদিন যাবৎ কুড়ি হাজারের ঘরে থাকা দৈনিক করণা সংক্রমণের বেশ বড়সড় পতন হল আজকে । দিনে প্রায় ৪০০০ কমে ১৬০০০ এর কাছে হলো করোনা সংক্রমণ । অবশ্য প্রতিদিনের করোনায় মৃত্যু হার কমেনি উল্টে বেড়েছে । যদিও করোনা টিকাকরনে আরো একধাপ এগিয়ে গিয়েছে ভারত এবং তার সাথে করোনা সংক্রমণে এই কমে যাওয়া অনেকটাই এগিয়ে রাখলো ভারতকে । ধীরে ধীরে ভারতকে করোনা চলে যেতে পারে এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া আজকের রিপোর্ট অনুযায়ী , দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৩৫ জন, ৫১ জনের মৃত্যু হয়েছে। আর করোনার কবল থেকে একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৬,০৬৯ জন। এই মুহূর্তে ৬.৪৮ শতাংশ দৈনিক পজিটিভিটি রেট । দেশে মোট ১ লক্ষ ৪৪ হাজার ২৬৪ অ্যাকটিভ করোনা রোগীর (Active Cases) সংখ্যা। কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা রয়েছে সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে।

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে জানা যাচ্ছে , দেশে করোনার কারণে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে  ৫১ জনের। যে সংখ্যাটা রবিবার ছিল ৪৯। অর্থাৎ কিছুটা বেড়েছে এই হার।

পরিসংখ্যান অনুযায়ী, দেশে ৪ কোটি ৩০ লক্ষ ৯৭ হাজার ৫১০ জন করোনা থেকে এখনও পর্যন্ত মুক্ত হয়েছেন। করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৬ হাজার ৬৯ জন। সুস্থতার হার ৯৮.৪৭ শতাংশে দাঁড়িয়েছে।

এদিকে রবিবারই মাইল ফলক ছুঁয়েছে দেশ টিকাকরণের (Covid-19 Vaccine) নিরিখে। কোভিড টিকাকরণ চালু হওয়ার মাত্র ১৮ মাসের মধ্যে রেকর্ড গড়ে ভারত। ২০০ কোটি ডোজ পেয়েছেন দেশবাসী রবিবার। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী-সহ দেশবাসীকে রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। আর ৪ লক্ষ ৪৬ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে গত ২৪ ঘণ্টায়।

Related posts

ওমিক্রন আতঙ্কের মধ্যেই আশার আলো! করোনা কবে বিদায় নেবে জানালো WHO -এর টেকনিক্যাল হেড

News Desk

৭ বছর বয়স থেকে লাগাতার কাকার লালসার শিকার তরুণী! মুখ বন্ধ রাখতে বলেছিল মা

News Desk

মহাভারতের গান্ধারীর অভিশাপেই আজ চরম দুর্দশার পথে আফগানিস্তান! পুরাণে রয়েছে বর্ণিত

News Desk