Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

আসতে চলেছে করোনার চতুর্থ ঢেউ, দেশের দৈনিক করোনা সংক্রমণ উর্দ্ধমুখী

দেশের দৈনিক করোনা সংক্রমণ হু হু করে বেড়ে চলেছে। পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ কেস। বৃহস্পতিবার দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা পেরিয়ে গিয়েছে ১ লক্ষ। মৃত্যুহার, সংক্রমণের হার সবই ঊর্ধ্বমুখী। বর্তমান করোনা পরিসংখ্যান অন্তত ইঙ্গিত দিচ্ছে দেশে মারণ ভাইরাসের চতুর্থ ঢেউ আসন্ন। এখনই সতর্ক না হলে ফের ঘরবন্দি হতে পারে গোটা দেশ।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮১৯ জন। যা গতকালের থেকে অনেকটা বেশি। এর মধ্যে শুধু কেরলেই আক্রান্ত ৪ হাজারের বেশি। মহারাষ্ট্রের অবস্থাও তথৈবচ। নতুন করে চিন্তা বাড়াচ্ছে তামিলনাড়ু। সবচেয়ে চিন্তায় রাখছে দেশের পজিটিভিটি রেট। গত ২৪ ঘণ্টায় দেশের পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৪.১৬ শতাংশ। গত সপ্তাহের পজিটিভিটির রেট ৩.৭২ শতাংশ।

বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ৪ হাজার ৫৫৫ জন। যা গতকালের থেকে ৪ হাজার ৯৫৩ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.২৪ শতাংশে পৌঁছে গিয়েছে। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৯ জন। এই সংখ্যাটাও আগের দিনের থেকে খানিকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ১১৬ জন। করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৮ লক্ষ ২২ হাজার ৪৯৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৩ হাজার ৮২৭ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫৫ শতাংশ।

পরিস্থিতি বেগতিক দেখে ফের আসরে নেমেছে কেন্দ্র। বিদেশ থেকে আসা যাত্রীদের উপর ফের কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যগুলিকে। বিদেশ থেকে আগত যাত্রীদের মধ্যে অন্তত ২ শতাংশের করোনা পরীক্ষা করাতে হবে। কেন্দ্রের তরফে নির্দেশিকা পাঠানো হয়েছে রাজ্যের কাছে।

Related posts

ফোনে আসা লিঙ্ক ‘ক্লিকে’ই বিপত্তি! তরুণীর মুখ ‘পর্ন’ ভিডিওতে বসিয়ে করা হল ভাইরাল

News Desk

দেশে আবারো করোনা সংক্রমণ ৩০ শতাংশ বেড়েছে , ওমিক্রন আক্রান্ত ১০০০ ছুঁই ছুঁই

News Desk

তৃতীয় ঢেউ কে রুখতে নয়া অস্ত্র! কোভিড চিকিৎসায় ভারতের বাজারে শীঘ্রই মিলবে স্প্রে ভ্যাকসিন

News Desk