Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

কোভিড পরিসংখ্যানে আবারও আশঙ্কার সিঁদুরে মেঘ! কি বলছে স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট

দেশের কোভিড (COVID-19) পরিসংখ্যানে ফের সিঁদুরে মেঘ। গত বেশ কয়েকদিন ধরে আবারও মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে ঘাতক ভাইরাসটি। আর সপ্তাহের প্রথম দিন সোমবারের করোনা পরিসংখ্যানেও নেই কোনো সস্তি। বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা, ইতিবাচকতার হার। এমনকী গত ১দিনে আবারও করোনায় প্রাণহানির সংখ্যাও বাড়ল কিছুটা। যাতে আবারও নতুন করে চিন্তায় আমজনতা থেকে বিশেষজ্ঞ – প্রত্যেকেই।

সোমবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক থেকে প্রকাশিত রিপোর্ট বলছে, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৭০৬ জন। এই সংখ্যাটি রবিবারের থেকে প্রায় হাজার খানেক কম। তবে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৫ জনের। রবিবার মারা গিয়েছিলেন ১৪ জন। এই মুহূর্তে দেশের অ্যাক্টিভ করোনা (Coronavirus) রোগীর সংখ্যা ১৭ হাজার ৬৯৮ জন। যা রবিবারের তুলনায় ছ’শোরও বেশি।

স্বাস্থ্যমন্ত্রকের আজকের প্রকাশিত পরিসংখ্যানে এই কথা স্পষ্ট যে, একদিনে করোনা ভাইরাসের কবল থেকে সুস্থতা লাভ করেছেন ২০৭০ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। দেশের এই যাবত মোট ৪ কোটি ২৬ লক্ষ ১৩ হাজার ৪৪০ জন করোনা ভাইরাস কে হারিয়ে সুস্থতা লাভ করেছেন। করোনার করাল হানায় এই অবধি মারা গেছেন মোট ৫ লক্ষ ২৪ হাজার ৬১১ জন, শতকরা হিসেবে যা দাড়ায় ১.২২ শতাংশ।

এরই মধ্যে ভারতে নতুন করে চিন্তা বাড়াচ্ছে ওমিক্রনের দুটি নবতম রূপ। দক্ষিণ ভারতে খোঁজ মিলেছে এর। উপসর্গহীন এই কোভিড স্ট্রেনের সংক্রমিত করার ক্ষমতা অনেকটাই বেশি বলেই দাবি করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। ফলে ঢিলেমি দেওয়ার একেবারেই কোনো জায়গা নেই, জানাচ্ছেন তারা। পাশাপাশি মহামারির উপরে বিজয়লাভ করতে ইতিমধ্যে ভারতে ১৯৩ কোটি ৩১ লক্ষের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে। প্রিকশন ডোজ দেওয়ার কাজও করে।

Related posts

পনির ঠিক করে কাটতে বলায় রুদ্র মূর্তি ধারণ করলেন শেফ! পনির কাটার ছুরি দিয়েই দিলেন জবাব

News Desk

মাত্রাতিরিক্ত অশ্লীলতা আর যৌনতায় ভরে গেছে ভোজপুরি সিনেমা! প্রতিবাদে কঠোর আইনের দাবী

News Desk

‘ভাদর মাসে ভাদু পূজা’, জানেন কি ভাদু উৎসবের পেছনে রয়েছে কোন কাহিনী?

News Desk