Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

চলন্ত ট্রেনের পাদানিতে দাঁড়িয়ে সফর, আচমকাই ফসকালো হাত… তারপর..

চলন্ত ট্রেণে আমরা বিভীন্ন ধরণের মানুষ দেখতে পাই, যার মধ্যে কেউ ট্রেন থেকে বাইরের দিকে বেশি ঝুকে যাচ্ছে, আবার কেউ ট্রেনের দরজায় বসে থাকছে। এমনই এক যুবক ট্রেনের পাদানিতে দাঁড়িয়েছিলেন এবং এখানেই অঘটনের সূত্রপাত ,সেখানে দাঁড়িয়ে থাকা অবস্থাতেই হাত ফস্কে ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে,চেন্নাই তে, আর এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে প্রশাসন।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় মৃতের নাম এ নিথি দেভান। ওই যুবক কলেজের একজন তৃতীয় বর্ষের ছাত্র । খুব বিপজ্জনক ভাবে ওই যুবক ট্রেনের পাদানির উপর দাঁড়িয়েছিল। কিন্তু হঠাৎই তাঁর হাত ফস্কে যায় আর সে ট্রেন থেকে পড়ে যায় । ঘটনাটি ঘটেছে দুটি স্টেশণের মধ্যবর্তী এলাজায়। ওই যুবক প্রচন্ড ভাবে আঘাত পায় এবং গুরুতর যখম হয়। ওই যুবকের দুটো পা ভেঙে যায়। স্থানীয় এলাকার মানুষ এর তৎপরতায় ওই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দেভান নামের ওই যুবকের কিছুক্ষন পরেই মৃত্যু হয়। তদন্তের খাতিরে ওই যুবকের দেহ পাঠানো হয় ময়না তদন্তের জন্য। দক্ষিণ রেল এই ঘটনায় শোক প্রকাশ করেছে। তৎপরতার সাথে এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এই ঘটনার পরে দেভানের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেই ভিডিওতে বোঝা যাচ্ছে, ট্রেনের জানলায় উঠছেন দেভান বন্ধুদের সঙ্গে। খুব বিপদজনক ভাবে রয়েছে তারা। ক্যামেরার দিকে হাসিমুখে তাকিয়ে রয়েছেন সকলেই। দক্ষিণ রেলের ডিভিশনাল ম্যানেজার দুর্ঘটনার কথা প্রসঙ্গে জানিয়েছেন, সবার এই ঘটনা থেকে বোঝা উচিত যে এসব কাজ করা কতটা বিপদজনক । উল্লেখ্য , চেন্নাইতে একইভাবে কিছুদিন আগে মৃত্যু হয়েছিল আরেক পড়ুয়ার।  

বিশেষ পদক্ষেপ করা হয়েছে রেলের তরফে এই দুর্ঘটনায় তৃতীয় বর্ষের ওই ছাত্রের (Chennai Student Accident) মৃত্যুর পরেই । এক আধিকারিক জানিয়েছেন , “বিশেষ বাহিনী মোতায়েন করা হবে চেন্নাই সেন্ট্রাল এলাকায় ।” প্রায়শই চলন্ত ট্রেনে কলেজপড়ুয়ারা নানারকম স্টান্ট করে থাকেন। ওই আধিকারিক সেই প্রসঙ্গে আরও জানিয়েছেন যে, এই বাহিনী প্ল্যাটফর্মে নজরদারি চালাবে। বিশেষত, স্টেশন চত্বরে যেসব কলেজপড়ুয়াদের থেকে বিশৃঙ্খলা তৈরি করে, তাদের কড়া ভাবে সতর্ক করা হবে। যাত্রীদের স্টান্ট করা থেকেও আটকানো হবে।

Related posts

123456 নয়, এটাই ভারতের সবচেয়ে বেশি ব্যবহৃত জনপ্রিয় পাসওয়ার্ড! জানেন কী?

News Desk

শাস্ত্র মতে হিজড়া বা কিন্নরদের এই ৩টি জিনিস ভুলেও দেবেন না । আপনার বড় বিপদ হয়ে যেতে পারে

News Desk

আগুনের ৭টি শিখা এখানে নেভে না কখনও! হিমাচলের শক্তিপীঠ জ্বালামুখী মন্দিরের রহস্য আজও অজানা !

News Desk