Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

নর্দমার জল থেকে নাকি তৈরি হচ্ছে বিয়ার, আনন্দের সাথে পানও করছে মানুষ, সত্যিটা কি!

যদিও স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে অ্যালকোহল-ভিত্তিক কোনও পানীয়ই স্বাস্থ্যের জন্য ভাল নয়, তবে এটিও সত্য যে বিয়ার বিশ্বের অন্যতম জনপ্রিয় পানীয়। এটি তৈরি করতে সর্বোচ্চ পরিমাণ জল ব্যবহার করা হয়। কিন্তু কোনো কোনো জায়গায় জলের অভাব হলে তখন বিকল্প পথ খুঁজতে হয়। সিঙ্গাপুরে (Singapore Beer Made of Urine) একই ধরনের পদ্ধতি পাওয়া গেছে এবং বিয়ার তৈরিতে ব্যবহার করা হচ্ছে অন্য উৎসের জল। জা শুনলে চমকে উঠবেন।

সিঙ্গাপুরের বিয়ার নিউব্রু আনুমানিক ৯৫ শতাংশ নিউওয়াটার থেকে তৈরি, যা নিরাপদ পানীয় জলের জন্য আন্তর্জাতিক মান ব্যবহার করে প্রস্তুত হয়। জল পুঙ্খানুপুঙ্খভাবে ফিল্টার করা হয় এবং তারপর বিয়ার তৈরি করতে ব্যবহৃত হয়। কিন্তু সিঙ্গাপুরে এই মুহুর্তে জলের মারাত্মক সমস্যা রয়েছে। এমন পরিস্থিতিতে জল বাঁচাতে নাকি নর্দমার জল ফিল্টার করে বিয়ার তৈরিতে ব্যবহার করা হচ্ছে। শুনে চমকে উঠছেন। তাহলে পড়তে থাকুন..

Carlsberg launch new type of beer for indian market

বিয়ারের স্বাদ মধুর মতো

নিউব্রু নামে এই বিয়ারটি ৮ই এপ্রিল ন্যাশনাল ওয়াটার এজেন্সি PUB এবং স্থানীয় বিয়ার ব্রুয়ারি Brewerkz চালু করেছে। এটি সিঙ্গাপুরের পরিবেশ অনুযায়ী নিখুঁত হিসাবে বর্ণনা করা হয়েছে। এটি মসৃণ এবং পান করার পর এর স্বাদ মধুর মতো হয়। জলকে পুনর্ব্যবহার (Recycle) করার কারণে, নিউব্রুকে সিঙ্গাপুরের গ্রীন বিয়ার হিসাবে নামকরণ করা হয়েছে। এর আগে, ক্রাফট বিয়ার কোম্পানি ‘স্টোন ব্রিউয়িং’ ২০১৭ সালে ‘স্টোন ফুল সার্কেল প্যালে আলে’ চালু করেছিল। এছাড়াও ‘ক্রাস্ট গ্রুপ’ এবং ‘সুপার লোকো গ্রুপ’ও পয়ঃনিষ্কাশন পুনর্ব্যবহার করে জলকে পুনঃব্যবহার করেছে।

টুইটারে পি বিয়ার:

স্বভাবতই নর্দমার জল থেকে বিয়ার প্রস্তুত হওয়ার চাঞ্চল্যকর খবর সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। এ নিয়ে মানুষও নানা ধরনের প্রতিক্রিয়া দিতে শুরু করেছে। এ নিয়ে বিভিন্ন ধরনের মিম তৈরি করে সোশ্যাল মিডিয়াময় শেয়ার করা হচ্ছে এবং লোকেরা মজা করে বলেছে যে এটি প্রথমে কোম্পানির কর্মীদের খাওয়ানো উচিত যারা এটা বানিয়েছে। তবে এই খবর নিয়ে লোকেরা যতই মজা করে মিম তৈরি করুক না কেন, তবে কিছু লোক সিঙ্গাপুরে অ্যালকোহলযুক্ত পানীয়গুলিতে জলের অপব্যবহার বন্ধ করার এই দুর্দান্ত উপায়টিকেও পূর্ণাঙ্গ সমর্থন করছে।

Related posts

বাচ্চা কোলে বাড়িতে এসে খাবার চাইতো ওরা.. সামান্য অসতর্ক হলেই ঘটিয়ে ফেলত কান্ড

News Desk

রাতে ঘুমোচ্ছিলেন, আচমকাই শাশুড়ি ঘরে এসে যা করলেন! রেকর্ডিং দেখে হুঁশ উড়লো তরুণীর

News Desk

অগাস্টেই আছড়ে ভারতে পড়বে কোভিডের তৃতীয় ঢেউ, দৈনিক আক্রান্ত ছাড়াবে লক্ষাধিক

News Desk