Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
স্বাস্থ্য

কমে যেতে পারে যৌন ইচ্ছা এই সমস্ত খাবার খেলে,জেনে নিন সেই খাবার গুলি কি কি..

প্রতিদিন কোন কোন খাবার খেলে যৌন ইচ্ছা বাড়বে তা প্রায় সকলেই জানেন। কিন্তু এমন কিছু খাবার আছে যা খেলে যৌন ইচ্ছা কমে যেতে পারে আপনার। এগুলোকে অ্যানাফ্রোডিসিয়াক খাবার বলা হয়। অর্থাৎ এই সমস্ত খাবার খেলে আপনার যৌন ইচ্ছা কমতে থাকবে। তাই যৌন ইচ্ছা বজায় রাখতে এই সমস্ত খাবার আপনার খাদ্য তালিকা থেকে বাদ দিন-

ক্যানড খাবার: ক্যানড খাবারের প্রতি নির্ভরশীল হয়ে পড়ছেন কেউ কেউ আজকাল ব্যস্ত জীবনে। সোডিয়ামের পরিমাণ বেশি ও পটাশিয়ামের পরিমাণ কম থাকে এ ধরনের খাবারে। আপনার সেক্স অর্গ্যানে রক্তের সঞ্চালন কমিয়ে সেগুলোকে ঝিমিয়ে পড়তে বাধ্য করে এই কম্বিনেশন। তাই যতটা সম্ভব ক্যানড খাবার এড়িয়ে চলুন।

অ্যালকোহল: আপনাকে মানসিক অবসাদের দিকে ঠেলে দেবে অতিরিক্ত অ্যালকোহল সেবন। পুরুষেরা বেশি অ্যালকোহলের নেশায় মজে গেলে উল্লেখযোগ্যভাবে কমে যায় তাদের শরীরে টেস্টোস্টেরনের মাত্রাও। আর সেক্সুয়াল ড্রাইভের মরে যাওয়ার অনুঘটক মাত্র এই সবগুলোই।

চিজ: চিজ খেতে নিশ্চয়ই মজা লাগে? কিন্তু বাজারে যে প্রসেসড চিজ কিনতে পাওয়া যায় তা গরুর দুধে তৈরি হলেও নানা ধরনের গ্রোথ হরমোন এবং অ্যান্টিবায়োটিক তাতে মেশানো হয়। তাই চিজ বেশি খেলে এক ধরনের হরমোনের ক্ষরণ বেড়ে যায় মেয়েদের শরীরে। এটি শারীরিক মিলনের ইচ্ছেকে মেরে ফেলে তাদের মধ্যে। এমনকী, চিজ বেশি খেলে নানা ধরনের সেক্সুয়াল ডিসফাংশনও হতে পারে। তাই চিজ খেলে খাবেন একটু রয়ে-সয়ে।

কফি: অসংখ্য উপকারিতা যেমন কফির আছে, অপকারিতাও আছে। এটি অ্যাড্রিনাল গ্ল্যান্ডগুলিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রেস হরমোনের ক্ষরণ বাড়ায় আমাদের শরীরে। আবার সেক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটিয়ে যৌন ইচ্ছা একদমই কমিয়ে দেয় এই ধরনের হরমোন।

কর্নফ্লেক্স: জন হার্ভি কেলগ, যিনি বিশ্ববিখ্যাত কেলগ’স কর্নফ্লেক্স তৈরি করেছিলেন, তিনি এটি তৈরি করেন আসলে পুরুষদের সেক্স ড্রাইভ কমানোর জন্য? আসলে টেস্টোস্টেরনের ক্ষরণ কমিয়ে দেয় কর্নফ্লেক্সে থাকা চিনি। ফলে সেক্স ড্রাইভও কমে আসে।

Related posts

শুধু লেবু নয়, কাজে আসে লেবুর খোসাও। কী কী কাজে লাগতে পারে, জেনে নিন

News Desk

ইমিউনিটি পাশাপাশি এই সমস্ত রোগ প্রতিরোধে সক্ষম, জানেন কি আমের অসামান্য গুণাগুণ

News Desk

বার বার জল খেয়েও শুকিয়ে যাচ্ছে গলা, কোন রোগের লক্ষণ হতে পারে?

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x