Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

বাড়ির সবার জন্য একেবারে ৮ মাসের খাবার প্রস্তুত করে রাখেন এই মহিলা! কিভাবে জানেন?

যদি বাড়ির রান্নার দায়িত্বও যদি আপনাকেই সামলাতে হয় তাহলে যতই রান্না ভালোবাসুন না কেন মাঝে মধ্যে বিরক্তি আসা স্বাভাবিক। আপনিও নিশ্চয় মাঝে মাঝে ভাববেন যে দিনে ৩ বার রান্না করতে কতই না ঝামেলা। কিন্তু আপনি চান বা না চান, আপনাকে সকালের প্রাতঃরাশ থেকে রাতের খাবার তৈরি পর্যন্ত চিন্তা করতেই হবে। আগে খাবার তৈরি, তারপর রান্না করে তারপর খাওয়া। অনেক সময় লাগে, কিন্তু এর সমাধান কি হতে পারে? বাইরের খাবার তো রোজ রোজ খাওয়া যায় না তবে বাড়িতে বানানো খাবার সংরক্ষণ করা যায়। তাহলে প্রশ্ন হলো, কত দিন?

আপনি এতক্ষণে নিশ্চয়ই ভাবছেন যে বাসি খাবার স্বাস্থ্যের জন্য ভালো নয়, কিন্তু অস্ট্রেলিয়ায় বসবাসকারী এক মা বিস্ময়কর কাজ করেছেন এবং তিনি অন্যভাবে তার পরিবারের খাবার সিস্টেমটি পরিচালনা করছেন। কেলসি শ (Kelsey Shaw) নামে একজন মহিলা তার পরিবারের জন্য ৮ মাসের মূল্যের খাবার সংগ্রহ করে সংরক্ষণ করেন। এটি প্রায় ৪২৬টি মিল।

কিভাবে ৮ মাসের খাবার সঞ্চয় সম্ভব?

প্রতিদিনের মেনু নিয়ে চিন্তা করা এবং তারপর তার জন্য প্রস্তুতি নেওয়া এবং রান্না করা সত্যিই একটি সময়সাপেক্ষ কাজ। ৩০ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান মা যখন আমেরিকায় চলে আসেন, তখন তিনি তার পরিবারের জন্য খাবার সংরক্ষণ করতে শুরু করেন। এখন সে একবারে ৪২৬ পোরশান করে মিল বানিয়ে নেয় এবং এটির কারণে পরের ৮ মাসের জন্য সে একেবারে ফ্রী হয়ে যায়।

সাধারণত লোকেরা এক সপ্তাহ বা কয়েক দিনের জন্য খাবারের ব্যবস্থা করে রাখে, তবে শ-এর রান্নাঘরে আগে থেকে রান্না করা খাবার, টিনজাত তাজা শাকসবজি রাখা হয়। যাতে তার পরিবার যখন খুশি খেতে পারে।

২০১৭ সাল থেকে এই ব্যাবস্থা শুরু হয়েছে

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাতে স্থানান্তরিত হওয়ার পর শ এই সিস্টেম শুরু করেন। তিনি তার জীবনে কিছুটা বিরতি চেয়েছিলেন, তাই তিনি খাদ্য সংরক্ষণের কৌশল শিখেছিলেন। তিনি প্রতিদিন ২ ঘন্টা এটি শিখতে ব্যয় করতেন। এ জন্য তিনি বই পড়েন এবং ইউটিউবে ভিডিও দেখেন। মহামারীর সময় কিভাবে খাদ্য সংরক্ষণের শিল্প কাজ করেছিল এই বিষয়টি তাকে অনেক সাহায্য করেছিল। তাই বাকি বিশ্ব যখন খাদ্য ও পানীয় সংগ্রহ করছে, শ আরামে বসে ছিলেন কারণ তিনি ইতিমধ্যেই খাবার জমা করেছিলেন।

Related posts

বাঁচতে পারেন ১৫০ বছর পর্যন্ত! বলছে গবেষণা

News Desk

করোনার টিকা নিলেই মিলবে ব্যাঙ্কের টাকায় বেশী সুদ? জেনে নিন কোন কোন ব্যাঙ্ক দিচ্ছে এমন সুবিধা!

News Desk

এবার মাত্র ১ হাজার টাকা বিনিয়োগ করলেই মিলবে ‘ দ্বিগুন’ রিটার্ন, দুর্দান্ত সুযোগ দিচ্ছে এই সরকারি সংস্থা

News Desk