Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED রাজনীতি

ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে, মোদীর সুযোগ্য নেতৃত্বের প্রশংসায় অমিত শাহ

দেশের করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়াল রূপ পার করে আসা গেছে। আর দেশকে কোভিড- এর এই ভয়াল থাবা কাটিয়ে ঘুরে দাঁড়াতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদীর সুযোগ্য নেতৃত্বে করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে ভারত সফল হয়েছে, গুজরাতে ৯টি অক্সিজেন প্লান্টের শিলান্যাস করতে এসে এক অনুষ্ঠানে এমনটাই দাবি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে, মোদীর সুযোগ্য নেতৃত্বের প্রশংসায় অমিত শাহ

দেশ জুড়ে মারাত্বক আকার নিয়েছিল করোনার দ্বিতীয় ঢেউ। সেই ধাক্কা সামলে আস্তে আস্তে ঘুরে দাঁড়াচ্ছে দেশ। আগের তুলনায় নিয়ন্ত্রণে এসেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। তাহলে কি দেশ থেকে বিদায় নিচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ। এমনটাই মনে করছেন অমিত শাহ।

এই দিন সরকার এবং স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে গুজরাতের ন’টি হাসপাতালে অক্সিজেন প্লান্ট স্থাপন করার এক শিলান্যাস অনুষ্ঠানে এসে অমিত শাহ বলেন, ‘‘দেশে করোনা চিকিৎসায় অক্সিজেনের প্রয়োজন দৈনিক ১০ হাজার টন থেকে নেমে এসে দৈনিক ৩৫০০ টনে দাড়িয়েছে, এই তথ্যই প্রমাণ করছে, দেশে করোনার সংক্রমণ অনেক কমছে। আর দেশ সাফল্যের সঙ্গে করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে সক্ষম হয়েছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুদক্ষ নেতৃত্বের কারণেই।’’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আরও দাবি, কোভিড মোকাবিলায় বিশ্বের উন্নত দেশগুলি নাজেহাল হলেও ভারত ধৈর্য এবং পরিকল্পনার জোরে এগিয়েছে। অন্য দেশগুলিতে যেখানে সরকার একক ভাবে করোনার থেকে বাঁচার চেষ্টা করছে, সেখানে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ১৩৫ কোটি দেশবাসী লড়াইয়ে সামিল হয়েছিলেন। আর সেই কারণেই ‘জয়’ সম্ভব হয়েছে।

Related posts

করোনা সংক্রমণ আবারও বাড়লো দেশে, শেষ ২৪ ঘন্টায় রেকর্ড অ্যাকটিভ কেস

News Desk

স্বামী-স্ত্রীতে ‘ছুরোছুরি’! একজনের কাটলো গলা, অপরজনের পেটে চাকু, ভয়াবহ দৃশ্য ঘরে

News Desk

অনলাইন ক্লাসের জন্য দেওয়া মোবাইলে ফেসবুক! সেখান থেকেই প্রেম করে পালালো দুই ছাত্রী

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x