Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
রাজনীতি

অবসরের সিদ্ধান্ত আলাপন বন্দোপাধ্যায়ের, রাজ্যের নতুন মুখ্য সচিব কে হলেন

সচিব পর্যায়ে রদবদল হল পশ্চিমবঙ্গে। বহু টানাপোড়েনের পর আলাপন বন্দ্যোপাধ্যায়ের অবসরে রাজ্যের নতুন মুখ্যসচিব কে হলেন?

অবশেষে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় অবসর নিয়ে নিলেন সোমবার, মেয়াদ বৃদ্ধি ও বদলির নির্দেশ নিয়ে বহু টানাপোড়েনের মধ্যে । কর্মজীবনের শেষদিনে মুখ্যমন্ত্রী তাঁকে নতুন পদে বহাল করেন। আজ থেকে আলাপন বন্দোপাধ্যায় মুখ্য উপদেষ্টা হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর অবসরের পর মমতা বন্দ্যোপাধ্যায় সচিব পর্যায়ে রদবদলও দ্রুত সেরে ফেললেন।

অবসরের সিদ্ধান্ত আলাপন বন্দোপাধ্যায়ের, রাজ্যের নতুন মুখ্য সচিব কে হলেন

মঙ্গলবার থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসেবে সদ্য অবসর নেওয়া মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় দায়িত্বভার গ্রহণ করছেন। তাঁর অবসরের পর হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যের পরবর্তী মুখ্যসচিব হচ্ছেন। এতদিন তিনি ছিলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব। এখন থেকে বিপি গোপালিকা স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব সামলাবেন। আজই তা প্রকাশ করা হবে বিজ্ঞপ্তি আকারে ।

রাজ্যে কোভিড পরিস্থিতি সামাল দিতে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাই তাঁর মেয়াদ তিনমাস বৃদ্ধির জন্য মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে আবেদন করেছিলেন। কিন্তু তাঁকে দিল্লির নর্থব্লকে বদলির নির্দেশ দেওয়ায়, কেন্দ্র সরকার মুখ্যমন্ত্রীর অনুরোধ সিলমোহর দেওয়ার পরও। সেই বিতর্ক শেষে আলাপন বন্দ্যোপাধ্যায়কে মেয়াদ বৃদ্ধির পথে না হেঁটে অবসরের সিদ্ধান্ত নিতে হয়। তার ফলেই প্রয়োজন হয়ে পড়ে রাজ্যের সচিব পর্যায়ে রদবদল।

এদিন আলাপন বন্দ্যোপাধ্যায় দিল্লির ডাকে ফেরত না গিয়ে বৈঠক করেন নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে। প্রতিনিধিত্বও করেন রাজ্যের উচ্চপর্যায়ের বৈঠকে। বৈঠকে তিনি অবসরের ইচ্ছাপ্রকাশ করেন এদিন সাড়ে পাঁচটা বাজার পর । মুখ্যমন্ত্রী তার অবসরের সিদ্ধান্তকে স্বাগত এবং সন্মান জানান। এবং তাঁর ইচ্ছাকে সম্মান দিয়েই তাকে নিযুক্ত করা হয় মুখ্য উপদেষ্টা পদে। তারপরই বেছে নেওয়া হয় নতুন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিকে।

Related posts

১০০র বেশি মহিলা আক্রান্ত হয়েছে নির্বাচন পরবর্তী হিংসায়! অত্যন্ত গোপনীয়তার সাথে বয়ান নিচ্ছে মহিলা কমিশন

News Desk

মুসলিম অধ্যুষিত দেশ থেকে আসা শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া শুরু করল ভারত

News Desk

বাংলায় প্রত্যাবর্তন হলেও নন্দীগ্রামে হার। হাই ভোল্টজ লড়াইয়ে শেষ হাসি হাসলেন শুভেন্দুই

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x