Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED রাজনীতি

এইমস থেকে কলকাতার আসছেন পার্থ চট্টোপাধ্যায়! ৩ দিন পর একথা বললেন মমতা ব্যানার্জি..

শিক্ষক নিয়োগ কেলেঙ্কারি: পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) দল অভিযুক্ত মন্ত্রী পার্থ চ্যাটার্জিকে (Partha Chatterjee) আজ ভুবনেশ্বর (Bhuvaneshwar) থেকে কলকাতায় (Kolkata) নিয়ে আসছে। আজ সকালে তাকে ভুবনেশ্বর বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় সেখান থেকে তাকে বিমানে কলকাতায় নিয়ে আসা হয়। ভুবনেশ্বর এইমস রিপোর্টের পর, পার্থ চট্টোপাধ্যায় ৩ আগস্ট পর্যন্ত ইডি হেফাজতে থাকবেন। তার সঙ্গে মামলার অভিযুক্ত অর্পিতা মুখোপাধ্যায়কেও ৩ আগস্ট পর্যন্ত ইডি হেফাজতে পাঠানো হয়েছে। আদালত তাদের প্রতি ৪৮ ঘণ্টা পর পর চেকআপ করার নির্দেশ দিয়েছেন।

পার্থ চট্টোপাধ্যায়কে রবিবার আদালতের আদেশের পরে মেডিকেল পরীক্ষার জন্য এইমস ভুবনেশ্বরে নিয়ে যাওয়া হয়েছিল, যেখানে ডাক্তাররা বলেছিলেন যে তাকে হাসপাতালে ভর্তি করার দরকার নেই। ভুবনেশ্বর এইমস জানিয়েছে যে পার্থ চ্যাটার্জি পুরনো কিছু স্থায়ী রোগের কারণে ভুগছেন তবে তার শরীরের অবস্থা এমন নয় যে তাকে ভর্তি করা উচিত। মেডিক্যাল রিপোর্ট সামনে আসার পর এখন ইডি আধিকারিকরা তাঁকে কলকাতার সিজিও কমপ্লেক্সে নিয়ে যাচ্ছেন। এর আগে তাকে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। মেডিক্যাল রিপোর্ট আসার পর ইডি আদালতকে বলেছে, পার্থের অসুস্থতার কথা ঠিক নয়, ভুয়ো, তিনি পুরনো কিছু রোগে ভুগছিলেন, তার বিরুদ্ধে মামলা হওয়া উচিত।

তিন দিন পর একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়:

পার্থ চ্যাটার্জিকে গ্রেফতারের তিন দিন পর নীরবতা ভাঙলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিএম মমতা বলেছেন যে পার্থ যদি ভুল করে থাকেন তবে তিনি তাকে সমর্থন করবেন না। জানিয়ে রাখি, যখন রাজ্যে শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির অভিযোগ ওঠে, তখন বাংলার শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। বর্তমানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় এর মন্ত্রিসভায় শিল্প ও বাণিজ্য মন্ত্রী। একই সময়ে, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে অভিযানের সময়, ইডি ২১ কোটি টাকারও বেশি নগদ উদ্ধার করেছিল। ইডি-র জিজ্ঞাসাবাদের সময়, অর্পিতা বলেছিলেন যে উদ্ধার করা অর্থ পার্থ চ্যাটার্জির। অর্পিতা মুখার্জির বিরুদ্ধে ১২টি শেল কোম্পানিতে অর্থ বিনিয়োগের অভিযোগ রয়েছে। একই সঙ্গে পার্থ ও অর্পিতার সাধারণ সম্পত্তি সংক্রান্ত নথিও খুঁজে পেয়েছে ইডি। ২০১২ সালে পার্থ এই সম্পত্তি কিনেছিলেন। পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী আদালতকে জানান, মন্ত্রীকে সমন ছাড়াই গ্রেফতার করা হয়েছে। ২২শে জুলাই তাকে হেফাজতে নেয় ইডি। তার তিনদিনের হেফাজত শেষ হয়েছে।

Related posts

আপত্তিকর ভাবে ধরা পড়ল পরকিয়ারত যুবক যুবতী! শাস্তি দিতে যা করলো গ্রামবাসীরা; ঘটনার ভিডিও ভাইরাল

News Desk

অন্ধকার নামলেই পাড়ায় দেখা মিলত কাগজ কুড়ানীর! পুলিশ ধরতেই ফাঁস হল তাদের আসল উদ্দেশ্য

News Desk

পুরুষাঙ্গে প্রেমিকার নামের আদ্যক্ষর ট্যাটু, সারাজীবনের মত যা ঘটে গেল যুবকের সাথে..!

News Desk