Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
রাজনীতি

নির্বাচন পরবর্তী হিংসা অব্যাহত। হিংসা থামানো ও শান্তির দাবি নিয়ে রাজ্যপালের কাছে বিজেপি

রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে বিজেপি-র প্রতিনিধি দল, রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থ হল। সোমবার রাজভবনে গিয়ে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে, রাজ্যপালের কাছে স্মারকলিপি দেন তাঁরা। দিলীপ ঘোষ বলেন, “নির্বাচনের পর রাজ্য জুড়ে সন্ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে।

বিরোধীদের উপর আক্রমণ করা হচ্ছে। বাড়ি, ঘর ভেঙে দেওয়া হচ্ছে। এটা অবিলম্বে বন্ধ হওয়া উচিত। সন্ত্রাস রুখতে সরকারকে যাতে রাজ্যপাল নির্দেশ দেন, সেই আবেদন জানিয়েছি।”

রাজ্যের বিভিন্ন এলাকায় ভোটের ফল ঘোষণার পর থেকে বিরোধীরা আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ তোলে বিজেপি। অভিযোগ অনেক বিজেপি কর্মীকে খুন করা হয়েছে বলেও ।

সোমবার দিলীপ জানান, ফল ঘোষণার পর থেকে রাজ্যে রাজনৈতিক হিংসায় ৯ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে বিজেপি কর্মী রয়েছেন ৫ জন । তিনি বলেন, “শুধু খুন বা মারধর নয়, বিরোধীদের বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। এমনকি তৃণমূলের সন্ত্রাস থেকে গবাদি পশুরাও ছাড় পায়নি। রাজ্যের প্রায় সর্বত্র এই পরিস্থিতি তৈরি হয়েছে। এই সন্ত্রাসের বিরুদ্ধেই আমাদের প্ৰতিবাদ।”

দিলীপ জানান, তাঁদের অভিযোগের কথা শুনেছেন রাজ্যপাল । তিনি এ বিষয়ে প্রশাসনকে পদক্ষেপ করতে বলবেন। তবে গণতান্ত্রিক ভাবে প্রতিবাদের কথাও জানিয়েছেন, পরিস্থিতি ঠিক না হলে দিলীপ। বলেন, “দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা পালন করব। শক্তিশালী বিরোধী হিসেবে আমরা সাধারণ মানুষের কথা তুলে ধরব। যে সন্ত্রাস চলছে রাজ্য জুড়ে , গণতান্ত্রিক পদ্ধতিতে শান্তিপূর্ণ ভাবে আমরা তার প্রতিবাদ করব।”

Related posts

ইডির হেফাজতে খাওয়া থেকে ঘুম, কেন সর্বক্ষণ ভিডিও রেকর্ড হচ্ছে পার্থ-অর্পিতার!

News Desk

অনেকে ফোন করলেও ফোন করেননি প্রধানমন্ত্রী, হয়তো ব্যস্ত ছিলেন: মমতা

News Desk

‘সংবিধান কে মানুন’, শীতলখুচি সফর ঘিরে মমতার চিঠির উত্তর দিলেন রাজ্যপাল

News Desk