Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
রাজনীতি

‘বাংলা জ্বলছে, দয়া করে হিংসা থামান’, উদ্বিগ্ন মিঠুন চক্রবর্তীl

বিধানসভা নির্বাচনের ভোটের ফলাফল ঘোষণা হয়ে গিয়েছে কিন্তু নির্বাচন পরবর্তি হিংসা অব্যাহত। কোথাও আক্রান্ত বিজেপি (BJP) কর্মী, তো কোথাও আবার আক্রান্ত তৃণমূল (TMC) কর্মী-সমর্থক, ভোট কেটে গেলেও খুন, বোমাবাজি, মারধর ইত্যাদির ক্রমাগত অভিযোগে উত্তপ্ত হয়ে আছে রাজ্য রাজনীতি। ভোট পরবর্তি বেড়ে চলা হিংসা থামানোর অনুরোধ করে এবার টুইটারে সরব হলেন অভিনেতা এবং ভোটের আগ দিয়ে বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)।

সম্প্রতি ভোটের আগে বিজেপির হয়ে প্রচার করতে দেখা গেছে তাকে। মিথুন চক্রবর্ত্তী টুইটারে লেখেন, ‘ ভোট হয়ে গেলেও বাংলায় জ্বলছে হিংসার আগুন। দয়া করে এই হিংসা কে এক্ষুনি বন্ধ করুন। মানুষের জীবন রাজনীতির থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাঁদের পরিবা পরিজনের কথা ভেবে এই হিংসা বন্ধ করুন।’

উল্লেখ্য, বুধবার ৫ই মে, রাজ ভবনে রাজ্যপালের সামনে মমতা ব্যানার্জির মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের দিনই নির্বাচন পরবর্তী রাজনৈতিক হিংসার প্রতিবাদে হেস্টিংসের কার্যালয়ের সামনে বিজেপি সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) ও রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের ধর্নায় বসার কথা রয়েছে।

বিজেপি দলের তরফ থেকে দাবি করা হয়েছে, ভোট পরবর্তি হিংসায় তাঁদের বিভিন্ন জেলার কর্মী-সমর্থকদের মিলিয়ে মোট ৬ জন মারা গিয়েছে। তাঁদের মধ্যে একজন মহিলা ছিল বলেও দাবি। এছাড়া আক্রান্ত অনেকে। বহু গ্রামে অনেক বিজেপি কর্মী ঘরছাড়া।

এমন হিংসাত্মক পরিস্থিতিতে তৃণমূলের কেই এই সমস্ত ঘটনার জন্যে দায়ী করে অভিযোগের নিশানা করছে তাঁরা। যদিও রাজনৈতিক হিংসার অভিযোগকে খুব একটা গুরুত্ব দেয়নি তৃণমূল। উল্টে এহেন ঘটনার জন্যে বিজেপি কেই দায়ী করছেন তারা।

Related posts

রাজভবনের ভেড়ার পাল নিয়ে অভিনব বিক্ষোভ: রিপোর্ট তলব রাজ্যপাল ধনখড়ের

News Desk

বেলঘরিয়ার সাদামাটা জীবন থেকে ২১ কোটির মালকিন? পার্থের সাথে আলাপ পাল্টে দিলো সবকিছু?

News Desk

মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করেই চণ্ডীতলায় শাসক দলের বিজয় মিছিল

News Desk