Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

বন্দী ওএনজিসী কর্মীদের কিভাবে ফেরত আনলো অসম রাইফেলস? পড়ুন বিস্তারিত

সেনা-অসম রাইফেলসের যৌথ অভিযান, উদ্ধার জঙ্গিদের হাতে সম্প্রতি বন্দি ওএনজিসী (ONGC)-র ২ কর্মী

সেনাবাহিনী ও অসম রাইফেলসের যৌথবাহিনী অসমে (Assam) অপহৃত তেল ও গ্যাস সংস্থা ONGC’র তিন কর্মীর মধ্যে দু’জনকে উদ্ধার করেছে ।
সেনা সূত্রে খবর, নাগাল্যান্ডের মন জেলার একটি এলাকায় অভিযান চালায় ভারতীয় ফৌজ ও অসম রাইফেলসের একটি যৌথবাহিনী, শুক্রবার রাতে গোপন খবরের ভিত্তিতে ।
অলকেশ শইকিয়া ও মোহিনীমোহন গগৈ নামের ওএনজিসি’র দুই কর্মীকে জঙ্গিদের এক গোপন ডেরা থেকে উদ্ধার করা হয় । একটি অত্যাধুনিক একে-৪৭ রাইফেলও উদ্ধার করা হয়েছে সন্ত্রাসবাদীদের অস্থানা থেকে । এই অপহরণ কাণ্ডে অসমের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা (স্বাধীন)-কে মদত দিচ্ছে আলোচনা বিরোধী নাগা জঙ্গিগোষ্ঠী এনএসসিএন (খাপলাং), নাম প্রকাশে অনিচ্ছুক এক সেনাকর্তার বক্তব্য।


উল্লেখ্য, বেশ কিছুদিন আগে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা, শিবসাগর জেলার লাকোয়ায় ওএনজিসি’র রিগ থেকে দু’জন ইঞ্জিনিয়ার ও এক জুনিয়র টেকনিশিয়ানকে অপহরণ করে । একদল দুষ্কৃতী, সংস্থাটি জানিয়েছিল, ওই দিন লাকোয়া তৈলক্ষেত্রে আচমকা হানা দেয় ।
তিন কর্মীকে ওএনজিসি’র একটি গাড়িতে করে তুলে নিয়ে যায় তারা। পড়ে অসম-নাগাল্যান্ড সীমান্তে নিমনাগড় জঙ্গল থেকে গরীতিকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। ইতিমধ্যে এই বিষয়ে একটি অভিযোগ দায়ের করা হয়েছে স্থানীয় থানায় ।
ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন পুলিশ ও প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। নামপ্রকাশে অনিচ্ছুক এক তদন্তকারী আধিকারিকের মতে, এই ঘটনার নেপথ্যে রয়েছে আলোচনা বিরোধী উলফা (স্বাধীন) নামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন। জড়িত থাকতে পারে নাগা জঙ্গি সংগঠন NSCN (K)।
অসমের এই জঙ্গি দৌরাত্ব আজকের নতুন নয় , এ ঘটনা পুনরাবৃত্তি মাত্র । তবে মানুষের সাধারন জনজীবনে এর আগেও বহুবার এই ধরনের কিছু জঙ্গি গোষ্ঠী অপহরন,হত্যা বা খুন , হামলা চালানো করেছে ।
এই ধরনের জঙ্গিগোষ্ঠী দের অন্তর্নিহিত উদ্দেশ্য আসলে তাদের ত্রাস বজায় রাখা এলাকায় । তারা বেছে বেছে এমন কিছু ঘটনা ঘটায় যেমন খুব ,অপহরন বা হামলা করে যে তাদের নাম শিরনামে যেন সবসময় থাকে । এতে ত্রাসের সৃষ্টি হয় ।

Related posts

আপনার উপর মারাত্মক রেগে যাবে আপনার স্ত্রী! তাই স্ত্রীর সামনে এড়িয়ে চলুন এই ৫টি বিষয়!

News Desk

ব্যাবসার জন্যে লোন পেতে হয়রানি? মোদী সরকারের মুদ্রা যোজনায় সহজেই মিলবে লোন! জানুন কিভাবে

News Desk

আচমকাই পেছন থেকে বাইকে এসে মোবাইল ছিনতাই! দমে না গিয়ে যা করলেন দুই ছাত্রী…

News Desk