Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

দুই মহিলার সমকামী বিয়েতে রাজি নয় পরিবার! নিজের লিঙ্গ বদলাতে গেল একজন, তারপর..

দুই সমকামী মহিলা প্রেমের সম্পর্কে যুক্ত, দুজন দুজনকে প্রচন্ড ভালোবাসেন। দুজনের একটাই স্বপ্ন, একসাথে জীবন কাটানোর। কিন্তু বাধা হয়েছে দাঁড়িয়েছিল পরিবার আর আমাদের এই অন্ধ সমাজ। পরিবার থেকে তাদের সাফ জানিয়ে দেওয়া হয় যে বিয়ে করলে ছেলে কেই বিয়ে করতে হবে। আর এখানেই সিদ্ধান্ত নেন ওই দুই মহিলার মধ্যে একজন। পরিবারের কোথা মেনেই ওদের মধ্যে একজন নিজের লিঙ্গ পরিবর্তন করার সিদ্ধান্ত নেন। এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের প্রয়াগরাজ এলাকায়।

সূত্রের খবর, লিঙ্গ পরিবর্তন করা মহিলা এবং তাঁর প্রেমিকা বেশ বহু দিন ধরেই ভালোবাসার সম্পর্কে লিপ্ত। যদিও পরিবার থেকে এই সম্পর্ক কখনই মেনে নেওয়া হয়নি। তাদের প্রেমের কথা জেনে যায় প্রতিবেশীরা, তাদের কটাক্ষর মুখেও পড়েছে ওই যুগল। তাদের সম্পর্ক অবৈধ বলে জানিয়ে দেয় সমাজ। তাদের সাফ জানানো হয় যে বিয়ে যদি করতেই হয় তবে কোনও ছেলে কেই করতে হবে বিয়ে। তারপরই এই সিদ্ধান্ত নিয়ে ফেলেন ওরা যে একজনকে পুরুষ হতে হবে অস্ত্রপ্রচার করে। ওই মহিলার লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া প্রয়াগরাজের স্বরূপ রানি নেহরু হাসপাতালে ইতিমধ্যেই শুরু হয়েছে।

তবে মহিলার বক্ষযুগলের পুনর্গঠন নিয়ে অস্ত্রোপচার করতে গিয়ে বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয় চিকিৎসকদের। চিকিৎসকরা বলেছেন যে , বেশ কয়েকটি ধাপে এই অস্ত্রোপচার হবে। প্রায় আরও বছর দেড়েক লাগবে সমস্ত প্রক্রিয়া শেষ হতে। তার পরই ওই মহিলা এক জন সম্পূর্ণ পুরুষ হয়ে উঠবেন।

এক সংবাদমাধ্যমকে মোহিত জৈন ওই মহিলার অস্ত্রপ্রচার করেছেন যিনি, জানান, ‘টেস্টোস্টেরন রিপ্লেসমেন্ট’ থেরাপি ওই মহিলাকে দেওয়া হবে। মহিলার বুকে এই প্রক্রিয়াতে চুল গজিয়ে উঠবে বলেও তিনি জানান। তিনি আরও জানান ওই মহিলার গর্ভবতী হওয়ার আর কোনও অবকাশ থাকবে না লিঙ্গ পরিবর্তনের পর।

তথ্যসূত্রঃ আনন্দবাজার

Related posts

জীবন পুরো বদলে গেল, সন্তানের জন্ম দিয়ে জানালেন সোনম কাপুর! ছেলে হলো না মেয়ে?

News Desk

নীরব ঘাতক হ্যাপি হাইপোক্সিয়া অতর্কিতে উপসর্গহীন আক্রান্তদের প্রাণ কাড়ছে কোভিড এর দ্বিতীয় ঢেউয়ে!

News Desk

সামনেই ধনতেরাস ! সোনা কেনার আগে মাথায় রাখুন এই পাঁচটি বিষয়! নাহলে ঠকতে হবে

News Desk