Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

২০ বছর আগে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়ে পৌঁছেছিলেন পাকিস্তানে! কিভাবে ঘটলো এমন ঘটনা

কুড়ি বছর আগে কাজের সন্ধানে বিদেশে যাওয়ার পর নিখোঁজ হওয়া মুম্বইয়ের এক মহিলার পাকিস্তানে থাকার তথ্য পাওয়া গেছে। সোশ্যাল মিডিয়ার সাহায্যে ওই নারীকে খুঁজে বের করা হয়েছে। পাকিস্তানের হায়দ্রাবাদ শহরে বসবাসকারী হামিদা বানো (বয়স ৭০ বছর) ২০০২ সালে দুবাইতে গৃহকর্মী হিসেবে কাজ করতে শহর ছেড়েছিলেন। সম্প্রতি তিনি কুরলায় তার পরিবারের সাথে যোগাযোগ করতে সক্ষম হয়েছেন। মহিলার পরিবারের মতে, পাকিস্তানি কর্মী ওয়ালিউল্লাহ মারুফ বানোর সাথে দেখা করেছিলেন, যিনি তাকে বলেছিলেন যে কীভাবে মুম্বাইয়ের একজন এজেন্ট তাকে ২০ বছর আগে দুবাইতে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করেছিল এবং দুবাই থেকে মুম্বাই ফেরার সময় তাকে পাকিস্তানে নির্বাসিত করেছিল।

পরিবার বলেছে যে বানো পাকিস্তানের সিন্ধু প্রদেশের একটি প্রধান শহর হায়দ্রাবাদে বসবাস শুরু করে এবং তারপর স্থানীয় একজনকে বিয়ে করে এবং একটি সন্তানের জন্ম দেয়। কিন্তু পরে স্বামী মারা যান। মারুফ, বানোর গল্প সম্পর্কে জানতে পেরে এবং তার বাড়ি ফিরে যাওয়ার আকুলতা দেখে মুম্বাইতে একজন পাকিস্তানি কর্মী তার ইউটিউব চ্যানেলে তার ভিডিও আপলোড করে এবং মুম্বাইতে একজন সমাজকর্মীর সন্ধান করে যে তাকে সাহায্য করতে পারে এবং অবশেষে খাফলান শেখ নামে একজনকে খুঁজে পায়। তারপরে শেখ তার স্থানীয় গ্রুপে ভিডিওটি প্রচার করেন এবং কুরলার কাসাইওয়াদা এলাকায় বসবাসকারী বানোর মেয়ে ইয়াসমিন বশির শেখের সন্ধান করেন।

ইয়াসমিন বলেন, “আমার মাকে ২০০২ সালে একজন এজেন্টের মাধ্যমে কাজের জন্য দুবাই যেতে হয়েছিল। তবে এজেন্টের গাফিলতির কারণে সে পাকিস্তানে চলে যায়। আমরা তার অবস্থান সম্পর্কে অবগত ছিলাম না এবং একই এজেন্টের মাধ্যমে তার সাথে একবার যোগাযোগ করতে পারি।” তিনি বলেন, অতীতে বানো গৃহকর্মীর কাজ করতে কাতারেও গিয়েছিল। ইয়াসমিন বলেন, “আমরা আনন্দিত যে আমাদের মা বেঁচে আছেন এবং নিরাপদে আছেন। এখন আমরা চাই ভারত সরকার তাঁকে ফিরিয়ে আনতে সাহায্য করুক।

Related posts

করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন স্বামী! শুনে শোকে একই সাথে স্ত্রী ও মেয়ে দিল গলায় দড়ি!

News Desk

ওমিক্রনের বিরুদ্ধে কী কার্যকরী কোভিশিল্ড, কোভ্যাক্সিন? ইঙ্গিত দিল ICMR

News Desk

দিনের কিছু সময়ের জন্যে জাগে এই শিব মন্দির, তারপর অদৃশ্য হয়ে যায়! জানেন এই অলৌকিক মন্দিরের খোঁজ?

News Desk