Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

গাড়ির টায়ার আর বিদ্যুতের খুঁটির গায়েই কেন বেশী প্রস্রাব করে কুকুররা! জানেন?

রাস্তায় বেরোলেই এমন অনেক ঘটনা চোখে দেখা যায় যার কারণ খুঁজে পাওয়া মুশকিল । এ শুধুমাত্র দুটি জায়গাতেই প্রস্রাব করে একটি বৈদ্যুতিক পোল এবং অপরটি গাড়ির চাকা । মাঝেমধ্যেই রাস্তাঘাটে এমন দৃশ্য দেখতে পাওয়া যায় । কিন্তু প্রস্রাবের জন্য কুকুররা মাত্রই দুটি জায়গায় কেন বেছে নেয়?

১) বৈদ্যুতিক খুঁটি বা গাড়ির চাকায় কুকুররা নিজেদের এলাকা চিহ্নিত করে থাকে । এটাই তাদের অন্যান্য সঙ্গীদের সাথে যোগাযোগ রাখার একমাত্র উপায়। গাড়ির চাকা বা বৈদ্যুতিক খুঁটিতে প্রস্রাব করার ফলে ওই কুকুরের অন্যান্য সঙ্গীরাও জায়গাটা চিহ্নিত করতে পারে । তারা বুঝতে পারে যে তারা একই এলাকায় রয়েছে ।

২) কুকুরদের একটি আচরণ হল যে তারা সমতলের থেকে উঁচু জায়গায় প্রস্রাব করতে পছন্দ করে । প্রস্রাবের গন্ধ চাকা বা বৈদ্যুতিক খুঁটিতে অনেকক্ষণ থাকে । যার ফলে কুকুররা বুঝতে পারে কে কোন এলাকায় রয়েছে। কিন্তু মাটিতে প্রস্রাব করলে তা কিছুক্ষণ বাদেই উবে যায়, ফলে কে কোথায় আছে তার সন্ধান পেতে সমস্যা হয়।

৩) কুকুররা গাড়ির টায়ারের গন্ধ পছন্দ করে তাই তারা গাড়ির টায়ারে প্রস্রাব করে । টায়ারের গন্ধের প্রতি তীব্র আকর্ষণের কারনে কুকুররা গাড়ির টায়ারে প্রস্রাব করে।

Related posts

বাঁ হাতে স্ত্রীর কাটা মুন্ডু, ডান হাতে অস্ত্র! ঘুরে বেড়াচ্ছে যুবক! ভয়াবহ ভিডিও দেখে শিহরিত সকলে

News Desk

‘বীর্য সন্ত্রাস’-এ কাঁপছে দক্ষিণ কোরিয়া – ‘সেক্স-ক্রাইম’এর আওতায় আনা নিয়ে হইচই দেশ জুড়ে, দেখুন

News Desk

সামনেই ধনতেরাস ! সোনা কেনার আগে মাথায় রাখুন এই পাঁচটি বিষয়! নাহলে ঠকতে হবে

News Desk