Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

এই দোকানে মেলে বিনা পয়সায় কেক! কি কারণ জেনে প্রশংসা আইএএস অফিসারের

জীবে সেবা করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর। স্বামী বিবেকান্দের এই বাণীতে উদার চেতনা রাখার কথা বলা হয়েছে। যদিও এটি স্বামীজির একটি বাণী, তবে এর অন্তর্নিহিত অর্থ বেশ তাৎপর্য পূর্ন। বিশ্বের সার্বিক মঙ্গল সাধনে সকল ব্যক্তির বিশেষ মনোযোগ দেওয়া উচিত কারণ এই বিশ্ব মানবতার উপর নির্ভর করে। যখন একজন মানুষ অন্যকে নিঃস্বার্থভাবে সাহায্য করে, তখনই তাকে মানুষ বলা হয়। কিন্তু বাস্তবে সেই ভাবে এমনটা খুব একটা দেখা যায় না। বেশিরভাগ মানুষই আজকের যুগে বিনা স্বার্থে কারো জন্য কিছু করে না। স্বার্থপর মানুষে পূর্ন এই দুনিয়ায় মানবিকতার স্বার্থে কিছু করেন এমন মানুষের দেখা মেলা ভার। কিন্তু এমনই উদাহরণ কে সত্য করেছেন উত্তরপ্রদেশের এক দোকানদার (Uttar Pradesh Shop Keeper Give Free Cake to Orphan) যার দোকানে সাঁটানো পোস্টারটি বেশ ভাইরাল হচ্ছে।

আইএএস অফিসার অবনীশ শরণ প্রায়ই টুইটারে আকর্ষণীয় পোস্ট শেয়ার করেন। সম্প্রতি তিনি একটি ছবি শেয়ার করেছেন যা নেট নাগরিকরা খুব পছন্দ করছে। এর কারণ হল এক কেকের দোকান মালিক (Shop owner give free cakes to children from 0 to 14 years age) যে কিনা এমন উদার ভঙ্গি গ্রহণ করেছেন যা আজকের সময়ে দেখা যায় না। এই দোকানদার সেই সব বাচ্চাদের বিনামূল্যে কেক বিতরণ করে যারা কিনা কোনো কারণে নিজেদের বাবা মা কে হারিয়েছেন। অর্থাৎ অনাথ। এমন অনাথ ১ থেকে ১৪ বছর শিশুদের বিনা পয়সায় কেক দেন এই দোকানদার। এটা তার দোকানে পোস্টার হিসাবে লাগানো আছে যেটি টুইট করে অবনীশ জানিয়েছেন। অবনীশ আরেকটি টুইটে জানিয়েছেন যে এই ছবিটি উত্তরপ্রদেশের দেওরিয়ায় কনক সুইটসের।

এই ছবিটি হাজার হাজার লাইক এবং রিটুইট পেয়েছে। অনেকে নানান মন্তব্যও করেছেন। সাংবাদিক বরখা দত্ত এই সুদৃশ্য দোকান কোথায় জানতে চাইলে অবনীশ শরণ উত্তর দেন, দেওরিয়া, উত্তরপ্রদেশ। অনেকে দোকানদারকে স্যালুট জানাচ্ছে। একই সময়ে, একজন নেট নাগরিক এই কাজের খুব প্রশংসা করেছেন। অবশ্য এক ব্যক্তি কটাক্ষ করে বললেন- খুব ভালো কথা, শুধু নেতা হয়ে অবাধ রাজনীতি করে ভোট চাইবেন না।

Related posts

স্বামী কোথায়? ৯ মাস ধরে হন্যে হয়ে স্ত্রী খুঁজছেন হাসপাতালে ভর্তি ‘করোনা আক্রান্ত’ স্বামীকে

News Desk

যুগলের মোবাইলে চ্যাটের কারণে ৬ ঘণ্টা দেরিতে উড়লো বিমান! কেন শুনলে অবাক হবেন

News Desk

বুধবার থেকে দুর্যোগ ঘনাবে , সকাল থেকে বদলাচ্ছে আবহাওয়া! রাজ্যের ‘এই’ ৬ জেলায়,জারি সতর্কতা

News Desk