Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

বিদ্যুতের ‘শকেই’ সারছে লিঙ্গ শিথিলতা! চক্ষু চড়কগাছ চিকিৎসকদের

যৌনজীবনে পুরুষদের সুস্থ যৌনতা অনেকটা বড় অংশ নেয়, কিন্তু তাদের লিঙ্গ শিথিলতা এবং শীঘ্রপতন এর সমস্যা যৌনজীবনে মারাত্বক প্রভাব ফেলে। কিন্তু এই সমস্যার সমাধান এবার খুঁজে পাওয়া গেছে হয়তো। ঘটনাটি ঘটেছে লেবাননে। সেখানে বিদ্যুতের এক ঝটকায় এক ব্যক্তির যৌন সমস্যা একেবারে কেটে গিয়েছে!

‘এশিয়ান জার্নাল অব ইউরোলজি’ নামক একটি বিজ্ঞানপত্রে প্রকাশিত হয়েছে একটি গবেষণা , সেখানে পরীক্ষায় দেখা গেছে এক যুবকের সক থেরাপিতে এই সমস্যা চিরকালের মতো মিটে গেছে । চিকিৎসকদের কথা অনুযায়ী ওই যুবক বহুদিন ধরে লিঙ্গ শিথিলতা এবং যৌন সমস্যা অর্থাৎ শীঘ্রপতনে ভুগছিলেন । এই সমস্যার প্রথাগত চিকিৎসা আছে তা করেও মাস ছয়েক পর তার সমস্যার কোনো সমাধান হয়নি। আর্থিক তারপরই এই নতুন ধরনের চিকিৎসার শরণাপন্ন হন তিনি তার এই সমস্যা দূর করতে ।

দুটি বৈদ্যুতিক তার দিয়ে প্রত্যেক সপ্তাহে তিনবার ওই যুবকের লিঙ্গ বিদ্যুৎ প্রবাহ ঘটানো হয় চিকিৎসকদের উপস্থিতিতে। প্রায় আধঘণ্টা ধরে এক ভাবে এই বিদ্যুৎ প্রবাহ প্রক্রিয়াটি চলে যা অবশ্যই নিয়ন্ত্রিত মাত্রায়। চিকিৎসকরা দাবি করেছেন এর আগে ওই যুবক মাত্র 40 সেকেন্ড জন্য যৌনতা উপভোগ করতেন । কিন্তু এই নতুন থেরাপির পর ওই যুবক তিন মিনিট ৫০ সেকেন্ড পর্যন্ত যৌনতা উপভোগ করেন ।

যদিও সম্পূর্ণ বিষয়টি নিয়ে বিশেষজ্ঞমহল দ্বিমত পোষণ করে । বিশেষজ্ঞদের মতে সঠিক পদ্ধতিতে পরীক্ষামূলকভাবে করা এই থেরাপির অনেকগুলো পরীক্ষা করা দরকার নচেৎ এর থেকে বিপদজনক কিছু ঘটে যেতে পারে। বিদ্যুতের মাত্রা একটু এ দিক-ও দিক হয়ে গেলে,লিঙ্গ চিরদিনের মতো অকেজো হয়ে যেতে পারে , প্রাণ নিয়েও টানাটানি হতে পারে।

তথ্যসূত্রঃ আনন্দবাজার

Related posts

মাত্র ৫ বছর বয়সে মা হয়ে বিশ্বকে বিস্মিত করেছিলেন ! জানেন এই শিশুটির কথা

News Desk

ট্রেনের মধ্যেই হঠাৎ প্রসব বেদনা! রেলের তৎপরতায় কামরাতেই ভূমিষ্ঠ শিশু

News Desk

ভোরবেলা ভূমিকম্পে জাপানে, কেপে উঠল অলিম্পিকের শহর, আতঙ্ক অলিম্পিক আসরে

News Desk