Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

যমজ সন্তান এমনও হয়! দুই ভাই বোন কে দেখে জানতে চায় একই মায়ের সন্তান কিনা? কেন?

মা হওয়ার অনুভূতি যে কোনো নারীর জন্য খুবই বিশেষ। প্রতিটি মহিলা এই পর্যায়ে তার গর্ভাবস্থা এবং সন্তানের পৃথিবীতে আসা উপভোগ করেন। নয় মাস পর যখন তার কোলে বাচ্চা আসে, সে সব ভুলে যায়। নয় মাসের প্রেগন্যান্সি সিকনেস আর সব কষ্ট তার কাছে কিছুই মনে হয় না তখন। বিশেষ করে যখন এই নয় মাস পরে, কোনো মহিলা তার যমজ সন্তানকে তার হাতে পায়, তখন সুখ দ্বিগুণ হয়ে যায়। কিন্তু যখন একজন মা তার যমজ সন্তানের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন, তখন লোকেরা তাকে জিজ্ঞাসা করতে শুরু করে যে দুজনেই কি সত্যিই তার সন্তান?

যুক্তরাজ্যের নটিংহ্যামে বসবাসকারী ২৯ বছর বয়সী চ্যান্টেল ব্রোটন চলতি বছরের এপ্রিলে যমজ সন্তানের জন্ম দেন। বাচ্চাদের জন্ম দেওয়ার পরপরই, চ্যান্টেল বুঝতে পেরেছিলেন যে দুজন যমজ হলেও তাদের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে। একজনের গায়ের রং ফর্সা হলেও অন্যজনের গায়ের রং কালো। উভয়ের জন্মই হয়েছে আলাদা আলাদা স্কিন টোন নিয়ে। শ্যান্টেল একটি শিশুর নাম রেখেছেন অয়ন এবং অন্যটির নাম রেখেছেন আজিরা। যদিও অয়নের রঙ ফর্সা এবং সবুজ চোখ, আজিরার চোখ বাদামী এবং ত্বকের রঙ গাঢ়।

কেস বেশ বিরল:

জেনেটিক্স বিশেষজ্ঞদের মতে, যমজ সন্তানের ক্ষেত্রে এ ধরনের ঘটনা খুবই বিরল। এটি এক মিলিয়নে একবারই ঘটে। উভয় যমজ হলেও মিশ্র জাতি। এর কারণ শ্যানটেলের সম্পর্ক। আসলে, চ্যান্টেলের দাদা নাইজেরিয়া থেকে এসেছেন। যদিও বাচ্চাদের বাবাও অর্ধেক জ্যামাইকান এবং অর্ধেক স্কটিশ। জিনের কারণে শিশুদেরও এমন রং হয়েছে। তিন সন্তানের জননীর মতে, জন্মের সময় দুজনের মধ্যে খুব একটা পার্থক্য ছিল না। কিন্তু চার মাস পর এখন দুজনকেই সম্পূর্ণ আলাদা লাগছে।

রঙ ছাড়া সবকিছু ভিন্ন:

শ্যান্টেলের মতে, এই দুই শিশুর রঙ ছাড়া সবকিছুই আলাদা। চার মাস বয়সী শিশুদের ব্যক্তিত্বও সম্পূর্ণ আলাদা। কিন্তু উভয়ের মধ্যে একটি জিনিস মিল আছে। অর্থাৎ ঘরে বিশৃঙ্খলা। হ্যাঁ, বাচ্চা দুটোই বেশ দুষ্টু। ছেলের রং মায়ের মত, আলকিন কন্যাও এখন বাবার মতো গাঢ় রঙে পরিণত হচ্ছে। চ্যান্টেল বলেছেন যে লোকেরা বিশ্বাস করে না যে উভয়ই যমজ। অনেক সময় মানুষ তাকে জিজ্ঞেসও করে এরা কি আসলেই তার নিজের সন্তান?

Related posts

গোয়া কখনো ইংরেজদের দখলে ছিল না, কিন্তু স্বাধীনতা পেয়েছে ভারতের স্বাধীনতার ১৪ বছর পর

News Desk

SBI, PNB-এর মতো ব্যাঙ্কের গ্রাহকরা নিশানায়, SOVA ভাইরাস থেকে সতর্ক করছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ

News Desk

১৫ বছর বয়সেই ছবি পর্ন সাইটে, চরিত্র নিয়ে কুকথা বলেছিল পরিবারও! বিস্ফোরক অভিনেত্রী

News Desk