Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

দেশের দৈনিক সংক্রমণ পৌছালো ২০হাজারের ঘরে ! শুরু হল বুস্টার ডোজ

দৈনিক সংক্রমনের সংখ্যা কুড়ি হাজারের বেশি । কয়েকদিনের স্বস্তির পর বৃহস্পতিবারই দৈনিক করোনা আক্রান্ত ২০ হাজারের গণ্ডি পেরিয়েছিল। শুক্রবারও সংক্রমণ একই রকম থাকলো। তার পাশাপাশি অ্যাকটিভ কেস অনেকটাই বেড়েছে । যা বিশেষজ্ঞদের চিন্তায় রাখবে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী , দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৩৮ জন। দেশে করোনার অ্যাকটিভ কেস বর্তমানে ১ লক্ষ ৩৯ হাজার ৭৩ জন। যা ২ হাজার ৯৯৭ জন বেশি গতকালের থেকে। ০.৩২ শতাংশ দেশের অ্যাকটিভ কেস। কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে রয়েছে। দেশে করোনার পজিটিভিটি রেট এই মুহূর্তে ৪.৪৪ শতাংশ।

রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে , করোনায় প্রাণ হারিয়েছেন একদিনে ৪৭ জন। এই সংখ্যাটা গতকালের তুলনায় অনেকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৬০৪ জন। করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি খানিকটা স্বস্তির সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী,দেশে ৪ কোটি ৩০ লক্ষ ৪৫ হাজার ৩৫০ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় যার মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ১৬ হাজার ৯৯৪ জন। সুস্থতার হার যার মধ্যে ৯৮.৪৮ শতাংশতে দাঁড়িয়েছে।

কেন্দ্র বুধবারই ঘোষণা করেছেন, ১৫ জুলাই থেকে দেশে বিনামূল্যে করোনার বুস্টার ডোজ দেওয়া শুরু হবে। বুস্টার পাবেন ১৮ ঊর্ধ্ব প্রত্যেক নাগরিক। সেইমতো দেশের ১৮ ঊর্ধ্ব যোগ্য নাগরিকদের আজ থেকেই ভ্যাকসিনের বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। জানা গিয়েছে শুধু বাংলাতেই সাড়ে ৫ কোটি মানুষকে বুস্টার দেওয়া হবে আগামী ৭৫ দিনে। ১৯৯ কোটি ৪৭ লক্ষ ডোজ করোনার টিকা দেশে ইতিমধ্যেই দেওয়া হয়েছে। এর মধ্যে ১৮ লক্ষের বেশি মানুষ গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন।

Related posts

মৌমাছির কামড়ে জেলে থাকা যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা! প্রাণ গেল পুলিসকর্মীরও

News Desk

দাঁত মাজার সময় এই সব ভুল ভ্রান্তি করছেন না তো। সাবধান হয়ে যেতে পারে মারাত্বক ক্ষতি

News Desk

ওজন কমাতে এমন ডায়েটিং করলেন তরুণী, এখন চেহারা দেখলে আঁতকে ওঠে লোকজন!

News Desk