Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

আচমকাই তীব্র দুর্গন্ধ ছড়িয়ে পড়ল এই শহরে, মানুষ বমি করতে শুরু করলো, কারণটা কি?

হঠাৎ করে বিকট গন্ধে এই শহরের বাসিন্দারা বিচলিত। মানুষ বমিও করতে শুরু করে যার জন্য। এমনকি শহরে মানুষের বসবাস কঠিন হয়ে পড়ে। এর প্রভাব পড়েছে স্থানীয় বাসিন্দাদের দৈনন্দিন রুটিনেও। নর্দমার মতো দুর্গন্ধে ভুগছে এখানকার মানুষ।

ঘটনাটি ব্রিটেনের ওয়েস্ট মিডল্যান্ডস (বার্মিংহাম) এর। এখানকার বাসিন্দারা জানান, গত ৯ মাস ধরে দুর্গন্ধে তাদের বাচ্চারা বমি করছে। ‘দ্য সান’-এর সঙ্গে আলাপকালে ৬২ বছর বয়সী আখতার শাহ বলেন, এই দুর্গন্ধ তাঁর বাড়িতে প্রথম নাকে আসে। যখন থেকে এর সূত্রপাত তখন থেকেই তাঁর শরীরে চুলকানি শুরু হয়। শাহ বলেন, আমরা জানি না আমরা কী নিঃশ্বাস নিচ্ছি। কিন্তু এখানে বসবাস করা খুবই কঠিন হয়ে পড়েছে।

প্রথমে মনে হয়েছিল গ্যাস লিক…

এখানে যখন প্রথমবার এটি ঘটেছিল, তখন মনে হয়েছিল গ্যাস লিক হয়েছে, তারপরে ফায়ার ব্রিগেড এখানে পৌঁছেছে। স্কুলে পড়ুয়া এক ছাত্র অজ্ঞান হয়ে গেলে তাকে সকলে হাসপাতালে নিয়ে যায়। ২৮ বছর বয়সী ইমরান বলেন, এখানে খুব গরম পড়ছে, কিন্তু মানুষ গন্ধের জন্য জানালা খুলতে পারে না। সকাল ৮টা থেকে এই বিষয়টা শুরু হয় এবং সারাদিন গন্ধ চলতে থাকে। ইমরান বলেন, সন্তানদের নিয়ে সবচেয়ে বেশি চিন্তিত তিনি।

কেন এমন হল, তদন্ত চলছে…

পরিবেশ সংস্থা এবং স্থানীয় রাস্তা তৈরির সংস্থা এই সমস্যা থেকে মুক্তি দেওয়ার চেষ্টা করছে।যাইহোক, এই বছরের এপ্রিলে, পরিবেশ সংস্থা স্থানীয় লোকদের কাছে একটি চিঠি লিখেছিল, সাইট অপারেটরকে গন্ধ অপসারণের ব্যবস্থা করতে বলেছিল, পাশাপাশি ওয়াশ প্ল্যান্ট এলাকা থেকে জমে থাকা জল অপসারণ করতে বলেছিল। যাতে ন্যূনতম গন্ধ থাকে।এনভায়রনমেন্ট এজেন্সির একজন মুখপাত্র বলেছেন যে কিলি ব্রোসে ছড়িয়ে পড়া বাজে গন্ধ সম্পর্কে জানেন। এ বিষয়ে কিছু কাজ হয়েছে, বাকি কাজ চলছে। Keely Bros বার্মিংহামে অবস্থিত একটি রাস্তা নির্মাণ কোম্পানি।

Related posts

স্তিমিত হচ্ছে করোনার তৃতীয় ঢেউ! হ্রাস পাচ্ছে দৈনিক সংক্রমণ! তবে চিন্তায় রাখছে মৃত্যু

News Desk

কোভিড-ত্রাণে এগিয়ে এলেন বিরাট আনুষ্কা। ২ কোটি টাকা সাহায্য বিরুষ্কা জুটির

News Desk

বেস্ট ফ্রেন্ড গর্ভবতী জেনে কেন এত রেগে গেল কনে! নিমন্ত্রিতের তালিকা থেকেই দিলেন বাদ…

News Desk