Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

সাজ সজ্জায় সজ্জিত গরুর মাথায় বসানো টাকা লেনদেনের কিউআর কোড! বিষয়টা কি?

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োটি শেয়ার করেছেন আইএএস আধিকারিক অবনীশ শরণ। গরুকে সাজিয়ে রাস্তায় বেরিয়েছেন এক ব্যক্তি। কথা শুনে মাথা নাড়িয়ে সে গরু উত্তরও দিচ্ছে!

কখনও রাস্তায় কোন ভিখারি পয়সা চাইতে আসলে আমরা অনেকেই ভুলে থাকি যে খুচরো নেই বা টাকা নেই, আবার অনেকে এটাও বলেন যে ক্ষমা করবেন। সে আপনি ট্রেনে, বাসে হোক বা রাস্তায় যেখান দিয়েই যান না কেন, এমন মন্তব্য কান পাতলেই শুনতে পাওয়া যায়। যদিও এখন থেকে আর এসব বলে এড়িয়ে যাওয়া যাবে না।

কিন্তু পকেটে টাকা না থাকলেও অনলাইন এ তো টাকা পাঠানোই যেতে পারে। যেখানে পেটিএম, গুগল পে, ফোন পে-র মতো অনলাইন লেনদেন অ্যাপের দেদার ব্যবহার চলছে দোকানে, বাজারে, সেখানে ভিখারিরাই বা পিছিয়ে থাকবেন কেন। এখন তো ডিজিটাল ইন্ডিয়া।

কয়েক দিন ধরে একটি ভিডিয়ো ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়াতে। আইএএস আধিকারিক অবনীশ শরণ ভিডিয়োটি শেয়ার করেছেন। রাস্তায় একটি গরুকে সাজিয়ে বেরিয়েছেন এক ব্যক্তি। তার কথা শুনে মাথা নাড়িয়ে সে গরু উত্তরও দিচ্ছে! এরকম ঘটনা আগেও দেখা যেত কিন্তু তখন মালিক টাকা নিতেন আর চলে যেতেন। অনেকে পাশ কাটিয়ে যেতেন ‘খুচরো নেই’ বলে। তাই তিনি যাতে ওই কথা বলে পাশ কাটিয়ে না যেতে পারেন কারও কাছে টাকা চাইলে, মালিক অনলাইনে টাকা আদায়ে গরুর মাথার উপর তার জন্য কিউআর কোড ঝুলিয়ে দিয়েছেন।

এক ব্যক্তিকে ওই কিউআর কোড স্ক্যান করে টাকা দিতেও দেখা গেল ভিডিয়োতে। কথার উত্তর দেওয়ার পর মালিক নয়, কিউ আর কোড স্ক্যান করে টাকা দেওয়ার জন্য গরু নিজেই তার মাথা বাড়িয়ে দিচ্ছে।

Related posts

টুইটারের নতুন CEO পরাগ অগরওয়াল কে! শ্রেয়া ঘোষালের সাথে কি সম্পর্ক? ফাঁস হলো পুরনো টুইটে

News Desk

একই সাথে চার প্রেমিকার সাথে গোপনে প্রেম! দুয়ারে প্রেমিকারা এসে দাঁড়াতেই বিষ খেলেন যুবক

News Desk

নিজের পোষা কুকুরের সাথেই সম্পর্কে লিপ্ত মহিলা! সামনে এলো চাঞ্চল্যকর ঘটনা…

News Desk