Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

হঠাৎ করেই এই পেট্রোল পাম্পে ১৫ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল! শুনতে পেয়েই জমলো ভিড়

অগ্নিগর্ভ পরিস্থিতি, বিশেষত পেট্রোল নিয়ে। বর্তমান টালমাটাল পরিস্থিতিতে সারাবিশ্বেই প্রায় পেট্রোলের দাম ঊর্ধ্বমুখী। এমন পরিস্থিতিতে যদি কেউ শোনে কোনো পেট্রোল পাম্পে মাত্র ১৫ টাকা প্রতি লিটারে বিক্রী হচ্ছে পেট্রোল তাহলে চমকানোরই কথা। এমনটাই হয়েছে এক পেট্রোল পাম্পে। পেট্রোল ভরতে তাই রীতিমতো ঠেলাঠেলি পড়ে গেছিল ঐ পাম্পে। কিন্তু কীভাবে এই দুর্মূল্যের বাজারে ১৫ টাকায় পেট্রোল দেওয়া সম্ভব হল?

ঘটনাটা ঘটেছে মার্কিন মুলুকে। আসলে ম্যানেজারের ভুলের কারণে, প্রতি লিটার ১৩৫ টাকার পরিবর্তে, মানুষ পেট্রোল পাম্পে প্রায় ১৫ টাকায় (গ্যালন প্রতি ৬৯ সেন্ট) পেট্রোল পেতে শুরু করে। প্রসঙ্গত ১ গ্যালন ৩.৭ লিটার পেট্রোলের সমান। পেট্রোল পাম্পের ভুলের সুযোগও নিয়েছেন অনেকে। এতে প্রায় সাড়ে বারো লাখ টাকার ক্ষতি হয়েছে পেট্রোল পাম্পের।

মনে করা হচ্ছে দুই শতাধিক মানুষ এর সুবিধা নিয়েছেন। এই ভুলের জন্য পেট্রোল পাম্পের ম্যানেজারকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। ম্যানেজার এমন ভুল করেছিলেন যে গাড়ির ৫০ লিটার ট্যাঙ্ক পূর্ণ করতে, ওই নির্দিষ্ট পেট্রোল পাম্পে লোকেদের দিতে হচ্ছিল মাত্র ৭৫০ টাকা। যেখানে সাধারণত এর জন্য তাদের প্রায় ৬৭৫০ টাকা দিতে হয়।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফোর্নিয়ার। এখানে রাঞ্চো কর্ডোভার শেল গ্যাস স্টেশনের ব্যবস্থাপক জন সেসিনা একটি বড় ভুল করে ফেলেছিলেন। তিনি জানান যে ভুল করে তিনি দশমিকটি ভুল জায়গায় রেখেছিলেন। এর কারণে সেখানে প্রতি গ্যালন পেট্রোল কম টাকায় বিক্রি হতে শুরু করে। প্রসঙ্গত জানিয়ে রাখা যাক যে আমেরিকার অনেক পেট্রোল পাম্পে স্ব-পরিষেবার ব্যবস্থা রয়েছে অর্থাৎ যেখানে স্বয়ংক্রিয় মেশিনে টাকা দিয়ে লোকেরা নিজেরাই পেট্রোল পূরণ করে।

এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, জন বলেছেন- আমি নিজেই সমস্ত মূল্য তালিকা রেখেছিলাম। আমি এর জন্য দায়িত্ব নিচ্ছি এবং হ্যাঁ এটা আমার দোষ ছিল। জনের এই ভুলের কারণে পেট্রোল পাম্পের ব্যাপক ক্ষতি হয়েছে। দাম কম দেখে প্রচুর মানুষ ট্যাঙ্ক ভরে ফেলেন। এতে প্রায় সাড়ে বারো লাখ টাকার ক্ষতি হয়েছে পেট্রোল পাম্পের। জন বলেছিলেন যে তিনি এখন উদ্বিগ্ন যে গ্যাস স্টেশনের মালিক ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য তার বিরুদ্ধে মামলা করবেন না।

জন বলেছিলেন যে তার পরিবার GoFundMe তৈরি করেছে। যাতে তিনি তহবিল সংগ্রহ করে ক্ষতি পুষিয়ে নিতে পারেন। প্রসঙ্গত আমেরিকায় পেট্রোলের দাম গত কয়েক মাসে অনেক বেড়েছে।

Related posts

কলকাতার এই বাজারে ভীষণ সস্তায় মিলছে খাসির মাংস!

News Desk

করোনা দুঃসময়ে প্রায় একশো শিশুর পড়াশোনার দায়িত্ব নিলেন এই ক্রিকেটার, জানেন কে?

News Desk

মামীর সঙ্গে ভাগ্নের পরকীয়া ঘিরে সন্দেহ। ভয়ঙ্কর ঘটনার সাক্ষী থাকল দুর্গাপুর

News Desk