Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

পাকিস্তান থেকে আসা হিন্দু শরণার্থী ভারতে কি করতো? সত্যিটা জেনে হতবাক গোয়েন্দারাও

পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে দিল্লি থেকে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। সূত্র অনুযায়ী রাজস্থান পুলিশ একজন ৪৬ বছর বয়সী হিন্দু উদ্বাস্তুকে দিল্লি থেকে পাকিস্তানের জন্য গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার করেছে যিনি ২০১৬ সালে ভারতীয় নাগরিকত্ব পেয়েছিলেন। ইয়াপুর সিআইডি গোয়েন্দা পুলিশ তদন্ত করে এই ব্যবস্থা নিয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তির নাম ভাগচাঁদ এবং তার জন্ম পাকিস্তানে। তিনি ১৯৯৮ সালে তার পরিবারের সাথে ভারতের রাজধানীতে দিল্লীতে আসেন এবং দিল্লির সঞ্জয় নগরে বসবাস করছিলেন। তিনি ২০১৬ সালে ভারতীয় নাগরিকত্ব পান এবং রাজধানীতেই ট্যাক্সি ড্রাইভার এবং শ্রমিক হিসাবে কাজ শুরু করেন।

বর্তমানে জয়পুরের সিআইডি গোয়েন্দা পুলিশ তাকে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার জন্য গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার করেছে। ডিজি (গোয়েন্দা) উমেশ মিশ্র বলেছেন, “তিনি গত তিন-চার বছর ধরে তার পাকিস্তানি হ্যান্ডলারের সাথে যোগাযোগ করেছিলেন এবং অর্থের বিনিময়ে তাদের ভারতীয় মোবাইল নম্বর এবং সিম কার্ড সরবরাহ করেছিলেন।” ডিজি বলেছিলেন যে ভাগচাঁদ পাকিস্তানে তার কন্টাক্ট থাকা মাস্টারদের ভারতীয় নম্বর সরবরাহ করে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট তৈরি করতে সহায়তা করছিলেন। তিনি অ্যাকাউন্ট তৈরি করার সময় এই নম্বরগুলি থেকে জারি করা ওটিপি তাদের সাথে শেয়ার করতেন এবং তারপরে সিম কার্ডটি জামাকাপড় এবং মশলার প্যাকেটে লুকিয়ে রেখে পার্সেল করে মুম্বাইতে পাঠাতেন।

আরেক গোয়েন্দাও তথ্য দিয়েছেন:

তিনি বলেছিলেন যে নারায়ণ লাল গাদ্রী নামে অন্য একজনকে জিজ্ঞাসাবাদে ভাগচাঁদের নাম উঠে আসে। আসলে নারায়ণকে অতীতে ভিলওয়াড়া থেকে গ্রেপ্তার করা হয়েছিল। জিজ্ঞাসাবাদে নারায়ণলাল ভাগচাঁদের নাম নিয়ে জানায় যে সে পাকিস্তানি গোয়েন্দা সংস্থাকে মোবাইল সিম নম্বর সরবরাহ করত। তিনি বলেছিলেন যে দিল্লিতে ভাগচাঁদের সহায়তায় তিনি বহুবার মোবাইল সিম ইস্যু করে এই নম্বরগুলি সক্রিয় করেছিলেন। তারপর এই নম্বরগুলি থেকে একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট তৈরি করে, পাকিস্তানি হ্যান্ডলারদের ওটিপি নম্বর জানিয়ে তিনি মোটা অঙ্কের টাকা পেতেন। তবে বর্তমানে সি আই ডি গোয়েন্দা সংস্থার তৎপরতার জন্য এই অপরাধীরা ধরা পড়েছে। এদের জাল কতদূর বিস্তৃত তা তদন্ত করে দেখা হচ্ছে।

Related posts

১০ সপ্তাহের মধ্যে নিয়েছেন ৫ টি করোনা ভ্যাকসিনের ডোজ! কাণ্ডে হতবাক চিকিৎসকরা

News Desk

এই দুটি নতুন উপসর্গ হতে পারে ওমিক্রন আক্রান্ত শনাক্ত করার উপায়! জানালেন বিশেষজ্ঞরা

News Desk

ফের রাজ্যে বাড়লো করোনা সংক্রমণ, বুধবার মুখ্যমন্ত্রীর জরুরি বৈঠকের ডাক

News Desk