Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

আপনিও কি এমন জিনিস গুগলে সার্চ করেন? সাবধান জেলেও যেতে হতে পারে!

গুগল আজকের সময়ে যেকোনো ব্যক্তির জীবনের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। কোনো তথ্যের প্রয়োজন হলে মানুষ দ্রুত গুগল খুলে দেখে নেয়। দেশ ও বিশ্বের যাবতীয় তথ্য, এমন কিছুই নেই, যা গুগলে পাওয়া যায় না। কিন্তু আপনি কি জানেন গুগলকে সাবধানে ব্যবহার না করলে তা হয়ে উঠতে পারে বিপদের কারনও? গুগলে এমন কিছু জিনিস আছে, যেগুলো সার্চ করলে জেল হতে পারে। হ্যাঁ, জেল। আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমরা মজা করছি। কিন্তু এমনটা একেবারেই নয়। আপনি গুগলে (Google) কিছু জিনিস অনুসন্ধান করলে বিষয়টি আপনার জন্য সমস্যা সৃষ্টি করতে পারে।

আপনি গুগলে কী সার্চ করছেন সেদিকে অনেকেই নজর রাখেন। এর মধ্যে সুরক্ষা ও নিরাপত্তাকারী সংস্থার লোকেরাও রয়েছে। এমন পরিস্থিতিতে, যদি এমন কিছু গুগলে খুজেঁ দেখা হয় যা বিপজ্জনক, তবে এই দলগুলি তা ট্র্যাক করে। আজ আমরা আপনাকে এমন কিছু জিনিস সম্পর্কে বলতে যাচ্ছি, যা ইন্টারনেটে অনুসন্ধান করা আপনার জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে। এমন পরিস্থিতিতে, আপনার এই জিনিসগুলি অনুসন্ধান করা এড়িয়ে যাওয়া উচিত।

কিভাবে একটি বোমা তৈরি করতে হয়:

কিভাবে বোমা বানানো যায় সেটি যদি গুগলে সার্চ করে দেখেন, তাহলে ঝামেলায় পড়তে পারেন। এতে করে আপনি নিরাপত্তা সংস্থার রাডারে চলে আসবেন এবং আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে। এমন পরিস্থিতিতে কখনই গুগলে বোমা তৈরির পদ্ধতি অনুসন্ধান করবেন না। বা এটি সম্পর্কিত অন্য কোন বিষয়বস্তু অনুসন্ধান করবেন না।

শিশু পর্নোগ্রাফিও খোঁজা অপরাধের সামিল:

আপনি যদি গুগলে (Google) এমন কোনও সামগ্রী অনুসন্ধান করেন, যা শিশুদের যৌন শোষণের সাথে সম্পর্কিত, তবে এটি আপনাকে লক-আপেও নিয়ে যেতে পারে। ভারতীয় আইনেও এর বিধান রয়েছে। পসকো আইনে জেল হতে পারে। এই ধরনের বিষয়বস্তু অনুসন্ধান করলে আপনার পাঁচ থেকে সাত বছরের জেল হতে পারে।

গর্ভপাত সম্পর্কে তথ্য:

আপনি যদি আপনার এই সার্চ ইঞ্জিনে গিয়ে একটি শিশুকে গর্ভপাত করার উপায় গুগল করে দেখেন, তবুও আপনি আইনের খপ্পরে পড়বেন। এর সাথে সম্পর্কিত তথ্য আপনাকে জেলের কারাগারের নিয়ে পারে। ভারতে গর্ভপাত করানো আইনত অপরাধ। এটি করার অনুমতি মেলে শুধুমাত্র ডাক্তারের পরামর্শে। তাই এটি অনুসন্ধান করার আগে সতর্কতা অবলম্বন করুন।

Related posts

শাহিদ আফ্রিদির সঙ্গে যৌনতায় মেতেছিলেন! ডার্টি সিক্রেট খোলসা করলেন আরশি খান

News Desk

ভাইরাল ভিডিয়ো বানানোর নেশা, ভদ্রেশ্বরে ট্রেনের ধাক্কায় ছিটকে পড়ে মৃত্যু কিশোরের

News Desk

হোম লোনের কিস্তি চলাকালীনই ঋণগ্রহীতা করোনায় মারা গেলে বাকি কিস্তির কি হবে? জানুন

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x