Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

চিতা বাঘের লেজ ধরে টানাটানি যুবকের! তারপরেই যা হলো… দেখা গেল ভিডিওতে!

বন্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে। এমন প্রবাদ সমাজে থাকলেও এমন ঘটনা মাঝে মাঝে চোখে পড়ে যেখানে বন্যপ্রাণীদের অহেতুক বিরক্ত করতে দেখা যায় সভ্য সমাজের মানুষকে। যা নিয়ে প্রতিবাদ করতেও দেখা যায় পশুপ্রেমীদের। এবার এমনই একটি ভাইরাল ভিডিও (Viral video) সামনে এসেছে যেখানে এক যুবককে একটি চিতাবাঘের (Leopard) লেজ ধরে টানাটানি করতে দেখা গেল। একটি প্রাণীকে এরকম অহেতুক বিরক্ত করা ঘিরে তার বন্ধুদের হাসাহাসি করতেও দেখা গেল, সাথে ঘটনাটা ভিডিও রেকর্ডিং ও করলেন তারা। স্বাভাবিক ভাবেই একটি নিরপরাধ বন্য প্রাণীকে এইভাবে উত্যক্ত করা ঘিরে নিন্দার ঝড় সর্বত্র।

আইএফএস অফিসার প্রবীণ কাসওয়ান টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন। অল্প কথায় এক অসাধারণ ক্যাপশন দিয়েছেন তিনি- ‘এখানে কে পশু সেটা চিহ্নিত করুন।’ ঠিক কী দেখা যাচ্ছে ওই ভিডিওয়? সেখানে দেখা গিয়েছে, ওই যুবক চিতাবাঘটির লেজ ও একটি পা ধরে টেনে রেখেছে। অসহায় পশুটি এগতে চেয়েও পারছে না। বারবার আটকে যেতে হচ্ছে তাকে। একজনকে দেখা যায় ওই বীরপুঙ্গবের কীর্তির ভিডিও তুলতে। আরেকজন সেটির ছবি তুলছিলেন। বাকি আরও কয়েকজনকে আশপাশে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। দেখা যাচ্ছে, তাঁরাও ছবি তুলতে চেষ্টা করছেন।

ভিডিও থেকে পরিষ্কার, এটা কোনও অভয়ারণ্য বা অভয়ারণ্য সংলগ্ন অঞ্চলেরই দৃশ্য। কিন্তু সেটা কোন অভয়ারণ্য, সে সম্পর্কে কিছুই জানা যাচ্ছে না বলে প্রবীণ জানিয়েছেন। সেই সঙ্গে ভিডিওটি তিনি হোয়াটসঅ্যাপ থেকে পেয়েছেন বলেই অন্য একটি টুইটে জানাচ্ছেন ওই অফিসার। তাঁর মতে, ”অরণ্যচারী বন্ধুদের সঙ্গে এমন আচরণ কি কাম্য? ওরাও তো জীবন্ত প্রাণ। সচেতন হওয়া দরকার।”

ভিডিওটি দেখে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরাও। অনেকেই জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে জড়িতদের অবশ্যই জেলে যাওয়া উচিত। আইন অনুসারে তাদের শাস্তির দাবিতে সরব হয়েছেন তাঁরা।

অবশ্য আইএফএস অফিসার প্রবীণ কাসওয়ান আরেকটি টুইট করে লিখেছেন এই ভিডিওটি কোথাকার সেই বিষয়ে তিনি জানেন না। তিনি লেখেন “ভিডিওটি অজানা স্থান থেকে এসেছে এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে গৃহীত হয়েছে।
এটি বন্যপ্রাণী বন্ধুদের পরিচালনা বা আচরণ করার উপায় নয়। তারাও জীবন্ত সত্তা। সাবধান হও।”

Related posts

৮৩ বছর বয়সে এসে সন্তানের বাবা হলেন বৃদ্ধ, স্ত্রীর বয়স কত শুনলে চমকে যাবেন!

News Desk

ফেসবুকে বন্ধুত্বের পর প্রেম, মন্দিরে বিয়ে করে নিল দুই যুবক, স্বজনরা জানতেই যা ঘটলো

News Desk

পরকীয়া ঘিরে সন্দেহ! স্বামীর বান্ধবীকে শিক্ষা দিতে ৫ জনকে টাকা দিয়ে ভাড়া করলেন স্ত্রী

News Desk