Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

পুরুষদের থেকে ভারতে মহিলাদের যৌন জীবন কতটা আলাদা? সামনে এলো চাঞ্চল্যকর তথ্য

যৌন জীবন নিয়ে ভারতের সমাজ বদলে যাচ্ছে। যৌনতা নিয়ে খোলামেলা কথা বলেন না সচারাচর নারীরা। ফলে ভারতীয়দের যৌন জীবন সম্পর্কে আমরা খুব কমই জানতে পারি। ভারতে যৌন জীবন কেমন, অর্থ এবং শিক্ষা কি এতে প্রভাব ফেলে? সম্প্রতি ন্যাশনাল ফ্যামিলি হেলথ সার্ভে থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে অনেক চমকপ্রদ বিষয় সামনে এসেছে।

এই সমীক্ষায় অন্তর্ভুক্ত নারী ও পুরুষদের মধ্যে ৭.৪ শতাংশ পুরুষ এবং ১.৫ শতাংশ নারী স্বীকার করেছেন যে তারা বিয়ের আগে যৌনমিলন করেছেন। আমরা যদি ধর্মীয় সম্প্রদায়ের ভিত্তিতে এটি দেখি, তাহলে শিখ পুরুষরা এগিয়ে আছে যেখানে শিখ মহিলারা সবচেয়ে পেছনে আছে। একটি সাধারণ প্রবণতা পরিলক্ষিত হয় যে বিবাহপূর্ব যৌনতার ক্ষেত্রে বিভিন্ন ধর্মের পুরুষদের অনুপাত মহিলাদের তুলনায় বেশি।

১১.৮ শতাংশ শিখ পুরুষ বলে যে তারা বিয়ের আগে যৌন সম্পর্ক করেছিল, যা ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সর্বোচ্চ সংখ্যা। শিখ নারীদের মধ্যে মাত্র ০.৫ শতাংশ বিয়ের আগে যৌনমিলন করেছে যা সর্বনিম্ন।

নারী ও পুরুষের বিবাহপূর্ব যৌনতার প্রবণতা জাতপাতের ভিত্তিতেও বোঝা যায়। ভারতে সম্মতিক্রমে যৌনতার বয়স ১৮ বছর। কিন্তু ৬ শতাংশ মহিলা এখন স্বীকার করেছেন যে তারা অল্প বয়সে যৌনমিলন করেছেন, যেখানে ছেলেদের জন্য এই পরিসংখ্যান ৪.৩ শতাংশ।

ন্যাশনাল ফ্যামিলি হেলথ সার্ভে-এর রিপোর্ট অনুযায়ী, বিবাহপূর্ব যৌনতার একটি প্রবণতাও দেখানো হয়েছে সম্পদের মাধ্যমে। পুরুষদের কথা বললে, নিম্নশ্রেণীতে কম এবং ধনী ব্যক্তিদের মধ্যে এই প্রবণতা সবচেয়ে বেশি। অন্যদিকে নারীদের ক্ষেত্রে এর বিপরীত চিত্র দেখা যায়। বিবাহপূর্ব যৌনতার শতাংশ নিম্ন শ্রেণীর মহিলাদের মধ্যে বেশি এবং ধনী মহিলাদের মধ্যে কম দেখা যায়।

সমীক্ষায়, যখন ২৫ থেকে ৪৯ বছর বয়সী মহিলাদেরকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তারা কোন বয়সে প্রথমবার যৌনমিলন করেছে, ১০.৩ শতাংশ বলেছেন যে তখন তাদের বয়স ছিল ১৫ বছর তখন তারা প্রথমবার মিলিত হয়েছেন। এদিকে যখন পুরুষদের একই প্রশ্ন করা হয়েছিল, শুধুমাত্র ০.৮ শতাংশ একই উত্তর দিয়েছেন।

সমীক্ষা অনুযায়ী, শিক্ষা ও সম্পদের পরিপ্রেক্ষিতে অনেক কিছু পরিবর্তন হয় কিন্তু নারী ও পুরুষের ক্ষেত্রে সেটা হয় ভিন্নভাবে। পুরুষদের কথা যদি বলতে হয় যারা পাঁচ বছর অধ্যয়ন করেছেন তারা ১২ বছর বা তার বেশি সময় ধরে পড়াশুনা করা লোকদের তুলনায় বেশি সেক্স করেন। গ্রাফ থেকে বোঝা যায় যে মহিলারা স্কুলে যান না তারা গড়ে ১০.৩ দিনের পার্থক্যে এবং পুরুষরা ৬.৯ দিনের পার্থক্যে যৌনমিলন করেন। ১২ বছর বা তার বেশি স্কুলে গেছেন এমন মহিলারা ৭.৫ দিনে এবং পুরুষ ৭.৪ দিন অন্তর সহবাস করে।

তথ্যসূত্র: Nav Bharat Times India Times

Related posts

ফ্লাইটে এমন ‘অশ্লীল কাজ’ করে ভিডিও শেয়ার করলেন মডেল! দেখা মাত্রই ক্ষিপ্ত নেটিজনরা

News Desk

জাতীয় স্তরে সোনার মেডেল জেতা পেটের টানে তিলে তিলে শেষ হচ্ছে আরও এক প্রতিভা

News Desk

করোনা সংক্রমণের আতঙ্ক ঘিরে চরম সিদ্ধান্ত! বিষ খেয়ে আত্মহত্যার সিদ্ধান্ত পরিবারের পাঁচ সদস্যের

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x