Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
ট্রেন্ডিং

আপনার হারিয়ে বা চুরি যাওয়া স্মার্টফোন বার বার ফোন করলেও সুইচড অফ বলছে? খুঁজে পাবেন কিভাবে জানুন

স্মার্টফোন আমাদের বর্তমান জীবনের এমন একটি অংশ যেটি ছাড়া রোজ জীবনে চলা এখন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। আর সেই স্মার্টফোন হারিয়ে গেলে কিংবা নাকি চোরে নিয়ে পালালে যেন মাথা কাজ করে না? কিন্তু এমন অবস্থায় অযথা আতঙ্কিত হবেন না। খুব সহজেই আপনি তা খুঁজে পেতে পারেন। Android এবং iPhone হারিয়ে গেলে বা কেউ যদি আপনার ফোন চুরিও করে নেয়, তা হলেও সেটি খুঁজে বার করার একাধিক উপায় রয়েছে। যদিও, কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই সেইজন্য আপনার হারিয়ে যাওয়া ফোনটি অন অবস্থায় থাকতে হবে। তবে, হারিয়ে যাওয়া ফোন যদি থাকে বন্ধ অর্থাৎ সুইচড অফ অবস্থায় তাহলে?থাকলেও তা খুঁজে পাওয়া সম্ভব। যদিও সেই ফোন খোঁজার প্রক্রিয়া বেশ ঘোরালো। কিন্তু, আপনি চাইলে তা অসম্ভব নয়। এই প্রতিবেদনে এমন একটি কৌশল জানবেন যার সাহায্যে আপনি সহজেই স্মার্টফোন হারিয়ে গেলে বা চুরি হওয়ার পরও যদি তা সুইচড অফ থাকে, তাহলেও তা খুঁজে পাবেন। পদ্ধতি জেনে নিন।

how to find phone

যদি আপনার ফোন অ্যান্ড্রয়েড হয়:

অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার (Android Device Manager) ব্যবহার করে হারিয়ে যাওয়া বা চুরি যাওয়া Android ডিভাইস খুঁজে বার করা সম্ভব। যে কোনও অ্যান্ড্রয়েড ফোনে গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার (Android Device Manager App) অ্যাপ ডাউনলোড করুন। এবার আপনার গুগল অ্যাকাউন্টে (Google Account) সাইন-ইন করুন। গুগল অ্যাকাউন্টে সাইনইন করে আপনি আপনার হারিয়ে যাওয়া ফোনটি ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয় আপনি আপনার খোয়া যাওয়া ফোনটি কোন লোকেশনে রয়েছে, তা ম্যাপ থেকে জানতে পারবেন। শুধু তাই নয়, আপনার কাছে ফোনটিতে রিং করার অপশনও থাকবে। সেই অপশনে গেলে কিছু সেকেন্ডের মধ্যে আপনার হারিয়ে যাওয়া ফোনটি রিং করে উঠবে। এমনকি ফোন যদি বন্ধ থাকে তাও। এর জন্যে আপনার ফোনের লোকেশন দেখা মাত্রই Play Sound অপশনটি সিলেক্ট করে নিন। এই অপশন বেছে নিলেই করলে আপনার হারিয়ে যাওয়া স্মার্টফোন একটানা 5 মিনিট রিং হতে থাকবে।

এছাড়া ব্যাক্তিগত স্মার্টফোনে থাকে অনেক গুরুত্বপূর্ণ ও প্রাইভেট তথ্য। Find My Device ব্যাবহার করে আপনি আপনার ফোন লক করার অপশন খুজে পাবেন, যা আপনার ব্যাঙ্কিং অ্যাপ ও অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে সাহায্য করবে।

যদি আপনার হারিয়ে যাওয়া ফোন হয় আই ফোন:

হারিয়ে গেছে এমন iPhone খুঁজে পাওয়ার জন্য সেরা ঠিকানা Find My iPhone। iCloud.com এই সাইট থেকে Find My iPhone টুল ব্যবহার করা যাবে। সেখানে নিজের Apple অ্যাকাউন্ট তথ্য ব্যবহার করে সাইন ইন করে All Devices অপশনটি বেছে নিন। এবার নিজের হারিয়ে যাওয়া ফোনটি সিলেক্ট করুন। তার পরে ম্যাপের লোকেশনের উপরে আপনার হারিয়ে যাওয়া ফোন কোথায় রয়েছে, তা দেখিয়ে দেবে এই টুল। এইভাবে খুব সহজেই হারিয়ে যাওয়া ফোন Find My iPhone iPhone নামক টুল খুঁজে দেবে।

Related posts

মেয়ের বিয়েতে শাড়ি বা গয়না নয়, উপহারে দেওয়া হয় ২১ টি বিষাক্ত সাপ

News Desk

করোনা অতিমারীতে কাজ নেই! পেট চালাতে কিডনি বিক্রি করছে এই গ্রামের অধিকাংশ মানুষ

News Desk

নদীর স্রোত বইছে উল্টোদিকে, হওয়ায় উপড়ে যাচ্ছে বাড়ি-গাড়ি! ধেয়ে আসছে ভয়ঙ্কর হারিকেন ‘ইদা’

News Desk
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x