Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

‘বহুবার এলিয়েন প্লেন দেখেছি, কিন্তু কাউকে বললে চাকরি যায়’, দাবি অনেক পাইলটদের

বিংশ শতকে মানুষ মহাকাশ নিয়ে বিস্তারিত গবেষণা শুরু করেছে। এর পাশাপাশি পৃথিবী ছাড়া অন্য গ্রহে প্রাণের সম্ভাবনা অনুসন্ধান করা হলেও এখন পর্যন্ত কোনো সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়নি। কিছু গবেষক বিশ্বাস করেন যে এলিয়েন পৃথিবীতে এসেছে, আবার কেউ এটিকে মানব মস্তিষ্কের তৈরী পণ্য বলে অভিহিত করেছেন। কিন্তু কিছু পাইলট এলিয়েন সম্পর্কে চাঞ্চল্যকর দাবি করেছেন।

সম্প্রতি কিছু বাণিজ্যিক এবং সামরিক বৈমানিক শত শত বার এলিয়েন প্লেন (UFO) দেখেছে বলে দাবি করেছে, কিন্তু তারা এই বিষয়ে কোনো রিপোর্ট করেনি, কারণ এটি তাদের ক্যারিয়ারকে ঝুঁকির মধ্যে ফেলবে। একজন পাইলট ডেইলি স্টার সানডেকে বলেছেন যে তার এয়ারলাইন সহকর্মী একটি ইউএফও দেখেছেন বলে জানিয়েছেন। কিন্তু জানাতে গেলে ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে ডাক্তার দেখাতে বলেন।

আরেকজন ডেইলি স্টার সানডেকে বলেছেন যে যখন কেউ ইউএফওর কথা বলে, তখন সবাই মনে করে যে তারা এলিয়েনের কথা উল্লেখ করছে, কিন্তু সবসময় তা হয় না। বেশিরভাগ পাইলট অজ্ঞাত বায়বীয় ঘটনার জন্য এই শব্দটি (UFO) ব্যবহার করেন। যখনই পাইলট বলেন যে তিনি একটি UFO দেখেছেন, লোকেরা বলে যে সে হয় মাতাল নাহয় মাদক সেবন করেছে।

এখন এই পাইলটরা একটি অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছেন। যার একজন সদস্য বলেছেন যে তার সঙ্গীরা বহুবার ইউএফও-এর সম্মুখীন হয়েছে। সাধারণত পাইলটরা অফ-রেকর্ড সহকর্মীদের কাছে এটি উল্লেখ করে, কিন্তু তারা কখনই এটি সম্পর্কে আনুষ্ঠানিক অভিযোগ করে না। কখনও কখনও আপনার সাক্ষী থাকে, যার কারণে আপনি রক্ষা পান। আপনার কর্মক্ষেত্রের জানালা যদি ৩৭ হাজার ফুট উঁচুতে থাকে তাহলে এর অনেক সুবিধা রয়েছে, জানিয়েছেন এক পাইলট।

অন্য একজন জানিয়েছেন যে তিনি ৩০ বছর আগে প্রথম একটি UFO দেখেছিলেন। সে সময় তিনি সিঙ্গাপুর থেকে ব্রিসবেনে কার্গো জেট উড়াচ্ছিলেন। যখন স্থানীয় সময় দুপুর ২টা বাজে, যখন তার সঙ্গী এয়ার ট্রাফিক কন্ট্রোলকে (ATC) জিজ্ঞেস করেছিল আপনি আমাদের কাছাকাছি কোনো বিমান দেখেছেন কি না, যার কোনো উত্তর আসেনি। দীর্ঘ সময় ধরে তারা কিছু দেখেছিল, তারপর সেটা অদৃশ্য হয়ে যায়।

এই বছরের শুরুতে, একজন আমেরিকান এয়ারলাইন্সের পাইলট জানিয়েছিল যে তিনি মেঘের মধ্যে কিছু নড়তে দেখেছে। পাইলট ATC কে জিজ্ঞাসা করে আপনি আমাদের কাছাকাছি কিছু উড়তে দেখতে পাচ্ছেন কিনা। এটি একটি নলাকার বস্তু, যা দেখতে ক্রুজ মিসাইলের মতো। কিন্তু সদুত্তর আসেনি। যদিও পরে বিষয়টিও মিটে যায়।

তাদের বক্তব্য এলিয়েন অনেকটাই ভূতের মতো, যে দেখেছে, বিশ্বাস করেছে আর যে দেখেনি তার কাছে এটির কোনো অস্তিত্ব নেই। বিশ্বজুড়ে এলিয়েনদের নিয়ে অনেক দাবি এসেছে, যা বিশ্বাস করা খুবই কঠিন। আপনি কি মনে করেন? কমেন্ট করে জানান।

Related posts

বিয়েতে না ‘পাতানো দাদা’র! বৌভাতের দিনই নতুন বৌদিকে কোল্ড ড্রিঙ্কসে বিষ মিশিয়ে দিল বোন

News Desk

বিছে খেয়ে নিচ্ছে পাখি! প্রকৃতির অদ্ভুত খেয়ালে অভিনব খাদ্যশৃঙ্খল দেখা গেল এই দ্বীপে

News Desk

বেস্ট ফ্রেন্ড গর্ভবতী জেনে কেন এত রেগে গেল কনে! নিমন্ত্রিতের তালিকা থেকেই দিলেন বাদ…

News Desk