Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

দেশে করোনার মৃত্যুর সংখ্যার সাথে বাড়তে থাকছে অ্যাকটিভ কেস

দৈনিক সংক্রমণ নিয়ে চিন্তায় এখনো দেশবাসী । দৈনিক করোনা আক্রান্ত প্রায় ২১ হাজারের বেশি । তোর পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যা কিছুটা হলেও বাড়লো । যা স্বাস্থ্যমন্ত্র কে রীতিমত চিন্তায় ফেলে দিয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮৮০ জন। আগের দিনের থেকে এই সংখ্যাটা সামান্য বেশি। দেশের পজিটিভিটি রেটও সেই সঙ্গে চিন্তায় রাখছে। যা এখনও চারের উপরে। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে জানা যাচ্ছে , করোনায় প্রাণ হারিয়েছেন ভারতে একদিনে ৬০ জন। গত কয়েকদিনের মধ্যে যা সর্বোচ্চ। কোভিডে মোট মৃতের সংখ্যা এখনও পর্যন্ত দেশে ৫ লক্ষ ২৫ হাজার ৯৩০।

সংক্রমণের পাশাপাশি একটিভ কেন বাড়ছে । একলাফে ৬০১ জন বেড়ে বর্তমানে দেশের সক্রিয় রোগী হয়েছে ১ লক্ষ ৪৯ হাজার ৪৮২। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.৩৪ শতাংশ। দেশে এখনও পর্যন্ত ৪ কোটি ৩১ লক্ষ ৭১ হাজার ৬৫৩ জন করোনা থেকে মুক্তি পেয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২১ হাজার ২১৯ জন গত ২৪ ঘণ্টায়।

বিনামূল্যে বুস্টার ডোজ কেন্দ্রীয় সরকার দেওয়া শুরু করতেই দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা টিকাকরণের হার। দেশে ৩৪ লক্ষের বেশি মানুষ গত ২৪ ঘণ্টায় করোনার টিকা পেয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৯৫ হাজারের বেশি।

Related posts

প্রেমিকাকে বিয়ে করতে সারাদিন বৃষ্টিতে ধর্নায় যুবক! সেই রাতেই অদৃষ্ট বদল প্রেমিকের

News Desk

সূর্য অস্ত যায় না পৃথিবীর যে সমস্ত দেশে। জানেন কি এই আশ্চর্য দেশের ঠিকানা

News Desk

করোনা বিধি মানা হচ্ছে না বলে অভিযোগ! তাহলে আজ থেকে কি লোকাল ট্রেনে বন্ধ হকারি?

News Desk