Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

ফের বাড়লো দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা, টিকাকরণ দিশা দেখাচ্ছে

দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা কিছুটা কমেছিল। এমনও হয়েছিল যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমে হয়েছিল ১৫হাজারেরও নীচে। যদিও আবারও আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে বৃহস্পতিবার থেকে। নতুনভাবে দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। শুক্রবারদিন ও একই থাকলো।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৪০৯ জন। কমবেশি আগের দিনের মতোই এই সংখ্যাটা। সেই সঙ্গে দেশের পজিটিভিটি রেটও চিন্তায় রাখছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, একদিনে করোনায় ভারতে প্রাণ হারিয়েছেন ৪৭ জন। দেশে কোভিডে মোট মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৫ লক্ষ ২৬ হাজার ২৫৮।

সংক্রমণ বাড়লেও এদিন অ্যাকটিভ কেস সামান্য কমেছে। বর্তমানে দেশের সক্রিয় রোগী হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৯৮৮। অ্যাকটিভ কেসের হার গোটা দেশে ০.৩৩ শতাংশ। এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন দেশে ৪ কোটি ৩৩ লক্ষ ৯ হাজার ৪৮৪ জন। করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক দেশের বেশ কিছু রাজ্যে, কেরল, মহারাষ্ট্র, বাংলা, তামিলনাড়ু এবং দিল্লি যার মধ্যে রয়েছে।

বিনামূল্যেই করোনার বুস্টার ডোজ দিতে শুরু করেছে সরকার আর সেই কারণেই টিকাকরণের হারও বাড়তে শুরু করেছে। বর্তমানে সেটাই দেশের করোনা যুদ্ধে এগিয়ে থাকার সব থেকে বড় কারণ। দেশে ৩৮ লক্ষের বেশি মানুষ গত ২৪ ঘণ্টায় করোনার টিকা পেয়েছেন। এখনও পর্যন্ত ২০৩ কোটি ৬০ লক্ষেরও বেশি মানুষকে মোট ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে। করোনা পরীক্ষা হয়েছে গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৯৮ হাজারের বেশি।

Related posts

পালাম এয়ারবেসে রাওয়াত সহ ১৩ জন শহীদ কে শ্রদ্ধার্ঘ্য নরেন্দ্র মোদীর! পৌঁছলেন পরিজনরাও, কাল শেষকৃত্য

News Desk

পরীক্ষা হলে ঢোকার আগে ছাত্রীদের খোলানো হলো অন্তর্বাস! কেন শুনলে অবাক হবেন

News Desk

তিনি যখন থাকতেন না তখনই ঢোকানো হতো টাকা, সাংবাদিকদের সামনে বিস্ফোরক অর্পিতা

News Desk