Dainik Sangbad – দৈনিক সংবাদ
Image default
FEATURED ট্রেন্ডিং

কমলো দেশের দৈনিক সংক্রমণ, এখনও চিন্তায় রাখছে অ্যাকটিভ কেস

গতকালের তুলনায় আজ কিছুটা হলেও কমলো দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা। যদিও গতকাল যেমন চিন্তা শুরু হয়েছিল মৃত্যুহার ও অ্যাকটিভ কেস নিয়ে তা এদিনও বজায় থাকলো। তবে দিন দুয়েক আগেও দেশের দৈনিক সংক্রমণ ১৭হাজার পার করেছিল। সেখানে আজ তা কমে ১১হাজারের মধ্যে এসে গেছে। তবে এখনও নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৭৩৯ জন। যা বেশ অনেকটাই কম গতকালের তুলনায়। শুধু মহারাষ্ট্রেই এর মধ্যে আক্রান্ত ৪ হাজারের বেশি। কেরলের অবস্থা খুব একটা ভালো নয়। তামিলনাড়ু গতবারের মতো এবারেও নতুন করে চিন্তা বাড়াচ্ছে। সেখানেও আক্রান্ত বেশ কয়েক হাজার।

দেশে করোনার অ্যাকটিভ কেস বর্তমানে ৯২ হাজার ৫৭৬ জন। যা ৭৮৭ জন বেশি গতকালের থেকে। ০.২১ শতাংশে পৌঁছে গিয়েছে দেশের অ্যাকটিভ কেস। রিপোর্ট অনুযায়ী , করোনায় একদিনে প্রাণ হারিয়েছেন ২৫ জন। আগের দিনের থেকে এই সংখ্যাটা খানিকটা বেশি। এখনও পর্যন্ত কোভিডে দেশে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৯৯৯ জন।

যদিও সুস্থতার হার কিন্তু যথেষ্ট ভাল। পরিসংখ্যান বলছে , দেশে ৪ কোটি ২৭ লক্ষ ৭২ হাজার ৩৯৮ জন এখনও পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় যার মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ১০ হাজার ৯১৭ জন। সুস্থতার হার কমে ৯৮.৫৮ শতাংশে দাঁড়িয়েছে। টেস্টিং শুরু হয়েছে জেলা অনুযায়ী। রাজ্যগুলির করোনা প্রবন অঞ্চল খতিয়ে দেখা হচ্ছে।

Related posts

ভারাক্রান্ত হৃদয়ে ক্রিকেট থেকে অবসর ডেল স্টেইনের! ৯৯ সংখ্যাতেই থামল ক্রিকেট ক্যারিয়ার

News Desk

যৌনসঙ্গমের সময় সঙ্গীর সাথে উচ্চতার পার্থক্য কতখানি প্রভাব ফেলে? জানুন

News Desk

করোনা টিকা নিতে চলেছেন। জেনে নিন আগের দিন কী খাবেন? কী খাবেন না

News Desk